Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ আশ্বিন ১৪২৬, সোমবার ১৪ অক্টোবর ২০১৯, ৯:২৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

৬ রানের আক্ষেপ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের:শিরোপা জিতলো ভারত


১৪ সেপ্টেম্বর ২০১৯ শনিবার, ০৫:৪৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


৬ রানের আক্ষেপ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের:শিরোপা  জিতলো ভারত

ঢাকা : প্রথমবারের মতো এসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেটের ফাইনালে উঠে যুবাদের স্বপ্নটা ছুঁয়েছে আকাশ। প্রথমবারের মতো যুবাদের এশিয়া কাপের ট্রফি জয়টা ছিল হাতের নাগালে।

তবে জয় থেকে ৬ রান দূরে এসে থেমেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের স্বপ্ন।ভারত অনূর্ধ্ব-১৯ দলকে ১০৬ রানে অল আউট করে ১০১ এ থেমেছে বাংলাদেশ !

বৃষ্টি হাসিয়েছে সেমিফাইনালে। আফগানিস্তানকে মোকাবেলা না করেই ফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই বৃষ্টিই ফাইনালে কাঁদিয়েছে বাংলাদেশকে। বাংলাদেশের ইনিংসের মাঝপথে প্রেমাদাসায় যখন আক্রান্ত হয় বৃষ্টি,তখন ১৯.৪ ওভারে বাংলাদেশের স্কোর ৭৭/৬। আর মাত্র ২ বল হয়ে মুষলধারে বৃষ্টি নামলেই ডাকওয়ার্থ-লুইস মেথডে জিতে যেতো বাংলাদেশ। তবে ক`মিনিট খেলা স্থগিত থাকার পর পুনরায় যখন ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ, তখন জয়ের জন্য শেষ ৪ জুটির দরকার ৩০ রান। টার্গেট ওভারপ্রতি মাত্র ০.৯৯।অধিনায়ক আকবর ২২,মৃত্যুঞ্জয় ২১ রানে ব্যাটিংয়ে। ২৬ রানে অবিচ্ছিন্ন এই জুটি। তবে বৃষ্টি থেমে খেলা শুরু হতেই বিপত্তি। ৩ বলের ব্যবধানে সেট ২ ব্যাটসম্যানের বিদায়। তাতেই হয়েছে ছন্দপতন। বৃষ্টির পর ভারত অনূর্ধ্ব-১৯ দলের স্পিনার অথর্ব অঙ্কুলেকারের দু`টি ওভারই থামিয়ে দিয়েছে বাংলাদেশ যুবাদের হৃদস্পন্দন। নবম জুটির ২২ রান দেখিয়েছে স্বপ্ন। তবে ৩৩ তম ওভারে অথর্ব-এর ২টি ডেলিভারিই স্বপ্ন ভঙ্গ করেছে। ভয়ংকর বোলিংয়ে (৫/২৮) এই স্পিনারেই শেষ হাসি হেসেছে ভারত।

বৃষ্টিতে বিলম্বে শুরু হওয়া ফাইনালে টস জিতে ভারত অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়কের টসে`র সিদ্ধান্ত বাংলাদেশ বোলারদের করেছে উজ্জীবিত। প্রেমাদাসায় শুরুতেই বাংলাদেশ যুবাদের আক্রমনে তছনছ হয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ দলের টপ অর্ডার। স্কোর শিটে ৮ রান উঠতে হারিয়েছে তারা ৩ টপ অর্ডার। ৪র্থ উইকেট জুটির ৪৪ এবং ১০ম জুটির ২২`র কল্যানে শেষ পর্যন্ত তিন অঙ্কের নাগাল ( ১০৬/১০) পেয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ দল।মৃত্যুঞ্জয় (৩/১৮) এবং শামীম( ৩/৮) দারুন বোলিং করেছেন।

লক্ষ্যটা মাত্র ১০৭। অথচ, ইনিংসের চতুর্থ বলে তানজিদের ফিরে যাওয়ার মধ্য দিয়ে ব্যাটিং বিপর্যয়। স্কোরশিটের চেহারা ভয়াবহ ( ১৬/৪)। এখান থেকে ঘুরে দাঁড়াতে পেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ম জুটির ২৪ এবং ৬ষ্ঠ জুটির ২৬`র কল্যানে। ৯ম জুটির ২২ও দিয়েছিল ভরসা। গত মাসে ইংল্যান্ড সফরে ত্রিদেশীয় ওয়ানডে টূর্নামেন্টের ফাইনালে হতাশ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফাইনালে ভারতের বাধা পেরুতে পারেনি। এশিয়া অনূর্ধ্ব-১৯ ক্রিকেটেও ট্রফি`তে হাত ছুঁয়ে দেখতে না পারায় বাংলাদেশের বাধার নাম সেই ভারত।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।