Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, বুধবার ২৭ মে ২০২০, ৬:৪৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

স্বেচ্ছাসেবক লীগের মনিরকে অনুসরণ করুক অন্যরা


১৭ এপ্রিল ২০২০ শুক্রবার, ০২:১৬  পিএম

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


স্বেচ্ছাসেবক লীগের মনিরকে অনুসরণ করুক অন্যরা

সাভার: করোনা মহামারীতে পর্যুদস্ত জনজীবন। জীবিকার সংকটে ত্রাহি ত্রাহি অবস্থা সর্বত্র। মানুষের নূন্যতম বেঁচে থাকা নিশ্চিতে সরকারি-বেসরকারি কিংবা ব্যক্তি উদ্যোগে দুর্গতদের পাশে থাকার প্রাণান্তর চেষ্টা দেশজুড়ে। এমন পরিস্থিতিতেও মানুষের বেঁচে থাকার সেই ‘নূন্যতম সহায়’ সরকারি ত্রাণ লুটতে মরিয়া একটি শ্রেণি। সমালোচনার মুখে সেই লুটেরাদের অনেকেই ধৃত হয়ে কারাগারে।

বিশেষ করে রাজনীতির মানুষদের প্রতি গণমানুষের এমন বিরূপ ধারণার মাঝেও অনেকে ভিন্ন উদাহরণ তৈরি করছেন নিজেদের মানবিক ও সৎ প্রচেষ্টার মধ্য দিয়ে। সেই অনেকের মতো সাভারের আশুলিয়ার স্বেচ্ছাসেবক লীগের মনির হোসেন-এই উদাহরণ তৈরি করতে পেরেছেন। 

ঘনবসতিপূর্ণ এই জনপদে শ্রমজীবী বেকারদের মাঝে জীবিকার তীব্র সংকট। এসব মানুষের জন্য আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মনির হোসেন খাবার সহায়তা নিয়ে হাজির হচ্ছেন গত ১২ দিন ধরে।

নিজ উদ্যোগে তাঁর এই প্রচেষ্টায় কিছু মানুষের সাময়িক সংকট লাঘব হচ্ছে। খাবার সামগ্রীর পাশাপাশি মনির মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, জীবানুনাশক, হ্যান্ড গ্লাভস পৌছে দিচ্ছেন মানুষের মাঝে। খাদ্য সামগ্রীর মধ্যে চাল, ডাল, আলু, পেয়াজ, তেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিস রয়েছে। এরই মধ্যে তিনি প্রায় দুই হাজারেরও বেশী মানুষের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। তাঁর এই সহায়তা চলমান।

মনির হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ এবং সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশনায় আমার সংগঠনের আশুলিয়া থানা সভাপতি মোঃ শহীদুল্লাহ্ মুন্সীর পরামর্শে এই প্রয়াস অব্যাহত রাখব।’

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।