Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ কার্তিক ১৪২৭, বুধবার ২৮ অক্টোবর ২০২০, ২:৫৮ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে ‘স্বল্পমেয়াদি বন্যা’র শঙ্কা


০৫ সেপ্টেম্বর ২০২০ শনিবার, ০৭:৩১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে ‘স্বল্পমেয়াদি বন্যা’র শঙ্কা

আগস্ট মাসের চতুর্থ সপ্তাহ থেকে বাংলাদেশ ও উজানের অববাহিকাগুলোয় বৃষ্টিপাতের প্রবণতা কমে আসায় দেশের প্রধান নদ-নদীগুলোর পানি সামগ্রিকভাবে কমছে।

এ অবস্থায় উজানে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতজনিত কারণে সেপ্টেম্বর মাসের দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে দেশের উত্তরাঞ্চলের ধরলা ও তিস্তা নদীর অববাহিকায় এবং মধ্যাঞ্চলের পদ্মা অববাহিকায় স্বল্পমেয়াদি বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে দেশের উত্তর-পূর্বাঞ্চলে পানি দ্রুত বৃদ্ধি পেয়ে কিছু স্থানে স্বল্পমেয়াদি বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।তবে এই সময়ে উত্তরাঞ্চলের ব্রহ্মপুত্র-যমুনা ও উত্তর-পশ্চিমাঞ্চলের গঙ্গা অববাহিকায় বন্যা হওয়ার সম্ভাবনা নেই।

শনিবার (৫ সেপ্টেম্বর) বন্যা পূর্বাভাস সম্পর্কিত সংক্ষিপ্ত প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।তাতে আরও বলা হয়েছে, ঢাকা শহর ও তৎসংলগ্ন এলাকার বুড়িগঙ্গা, শীতলক্ষ্যা, বালু, তুরাগ, টঙ্গি খাল, কালীগঙ্গা, ধলেশ্বরী ও বংশী নদ-নদীর পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। সেপ্টেম্বর মাসে ঢাকা শহর ও তৎসংলগ্ন এলাকায় বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।