Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ আষাঢ় ১৪২৮, বুধবার ২৩ জুন ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সীমান্তের সংকট ও সম্ভাবনা নীতিনির্ধারকদের কাছে তুলে ধরবে সিবিআরআই


০১ জুন ২০২১ মঙ্গলবার, ০১:১২  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


সীমান্তের সংকট ও সম্ভাবনা নীতিনির্ধারকদের কাছে তুলে ধরবে সিবিআরআই

বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলীয় ভারতীয় সীমান্তবর্তী ময়মনসিংহ বিভাগের জনপদের যোগাযোগ, ব্যবসা-বাণিজ্য, সাংস্কৃতিক-ঐতিহাসিক নানা দ্বিপাক্ষিক ইস্যুতে বাংলাদেশ-ভারত সম্পর্ক বেগবান করতে সুনির্দিষ্ট পরামর্শ দেন বিভাগীয় ও জেলা সমন্বয়করা।

শিগগির বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও বেগবান করার লক্ষ্যে দেশের উত্তর-পূর্বাঞ্চলীয় সীমান্ত জনপদের সংকট ও সম্ভবনা নিয়ে ময়মনসিংহে সংশ্লিষ্ট অংশীজনদের অংশগ্রহণে একটি সেমিনার আয়োজন করবে সিবিআইআর। আগামীতে এই বিষয়গুলো নিয়ে নীতিনির্ধারণী স্তরে ভূমিকা রাখার প্রত্যয় জানান বাংলাদেশ ভারত সম্পর্ক কেন্দ্র (সিবিআইআর) নেতৃবৃন্দ।

ময়মনসিংহ বিভাগের চার জেলা ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনার সমন্বয়কদের সঙ্গে ৩০ মে রাতে ওয়েবিনারে মতবিনিময়ে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ভারত সম্পর্ক কেন্দ্র (সিবিআইআর) পরিচালক কলকাতা টিভি ও ইন্ডিয়া টুডে বাংলাদেশ ব্যুরো এডিটর শাহিদুল হাসান খোকন বলেন, সিবিআইআর ময়মনসিংহ বিভাগীয় সমন্বক মো. নজরুল ইসলামের প্রস্তাবের প্রেক্ষিতে বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকার সাথে বাংলাদেশ-ভারত সম্পর্ক বেগবান করতে সুনির্দিষ্ট ইস্যু নিয়ে ময়মনসিংহে একটি সেমিনার আয়োজনের প্রস্তাবটি গুরুত্বের সাথে বিবেচনায় নিয়েছে।

শাহিদুল হাসান খোকন বলেন, ভারতীয় সরকার ও ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন ময়মনসিংহ বিভাগের জনপদের যোগাযোগ, ব্যবসা-বাণিজ্য, সাংস্কৃতিক-ঐতিহাসিক নানা দ্বিপাক্ষিক ইস্যুকে আরো বেগবান করতে অত্যন্ত আন্তরিক। বাংলাদেশ-ভারত সম্পর্ক উন্নয়নে সিবিআইআর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন সিবিআইআর পরিচালক।

ময়মনসিংহ জেলার সমন্বয়ক শংকর সাহা বলেন, গত বছর ময়মনসিংহে সফরে এসে মেঘালয়ের মূখ্যমন্ত্রী কনরাড সাংমা আমাদের জানিয়েছেন, মেঘালয় ও বৃহত্তর ময়মনসিংহ আমরা দুই প্রতিবেশী জনপদ অকৃত্রিম বন্ধু। তাই মেঘালয় রাজ্য সরকার বৃহত্তর ময়মনসিংহের সাথে ব্যবসা-বাণিজ্য, সাংস্কৃতিক-যোগাযোগ বৃদ্ধিতে অত্যন্ত আগ্রহী।

ওয়েবিনারে ৩০ মে রাতে মতবিনিময়ে সিবিআইআর গবেষণা বিভাগের প্রধান ও বহুমাত্রিক ডট কমের প্রধান সম্পাদক আশরাফুল ইসলামের সঞ্চালনায় এতে অংশ নেন সিবিআইআর ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়ক ও ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, জামালপুর জেলার সমন্বয়ক দৈনিক আজকের জামালপুর সম্পাদক ও জামালপুর জেলা প্রেস ক্লাব সভাপতি এম. এ জলিল, শেরপুর জেলা সমন্বয়ক ও শেরপুর প্রেসক্লাব ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, ময়মনসিংহ জেলার সমন্বয়ক ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা, নেত্রকোনা জেলা সমন্বয়ক ও এনটিভি প্রতিনিধি ভজন দাস, সিবিআইআর গবেষণা বিভাগের সদস্য ফাহিম মন্ডল।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ