Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ বৈশাখ ১৪২৮, বুধবার ২১ এপ্রিল ২০২১, ১১:৩৭ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সিলেট-শ্রীমঙ্গল রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন


২২ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার, ০৫:৫৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সিলেট-শ্রীমঙ্গল রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন

সিলেট-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন করা হয়েছে।মঙ্গলবার সকালে এ দুই রুটে বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।বিআরটিসি’র সিলেট ডিপোর ব্যবস্থাপক মো. জুলফিকার আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

বিআরটিসি’র সিলেট ডিপো সূত্র জানায়, সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে প্রতিদিন ছয়টি করে ১২টি বাস চলবে। বাসগুলো ছাড়বে সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে। প্রথম পর্যায়ে এই দুই রুটে দুটি করে চারটি গাড়ি চলাচল করবে। পরবর্তী সময়ে ১২টি গাড়ি চলাচল করবে। প্রথম পর্যায়ে চালু হওয়া সবগুলো বাসই শীতাতপ নিয়ন্ত্রিত।

সিলেট থেকে মৌলভীবাজার পর্যন্ত বাসভাড়া ১৮০ টাকা, সিলেট থেকে শ্রীমঙ্গল পর্যন্ত ভাড়া ২৩৫ টাকা এবং সিলেট থেকে হবিগঞ্জের বাসভাড়া ২৭৭ টাকা। তবে শীতকালে সিলেট-হবিগঞ্জ রুটে এসি বাসে ভাড়া নেওয়া হবে ১৮০ টাকা ও মৌলভীবাজার পর্যন্ত ১৪০ থেকে ১৬০ টাকা ও শ্রীমঙ্গল পর্যন্ত ১৭০ থেকে ১৮০ টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেছেন, ‘সিলেটের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ নজর আছে। আগামী বছরই ঢাকা-সিলেট ফোর লেন প্রকল্প একনেকে পাশ করা হবে।’তিনি জানান, যাত্রীদের দুর্ভোগ লাঘবে পর্যায়ক্রমে সব রুটে বিআরটিসির বাস চালু করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পরিচালক নুর মোহাম্মদ মজুমদার, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) পরিচালক মো. এহছানে এলাহী, মৌলভীবাজারের জেলা প্রশাসক (ডিসি) মীর নাহিদ আহসান প্রমুখ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।