Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ অগ্রাহায়ণ ১৪২৬, রবিবার ১৭ নভেম্বর ২০১৯, ৭:১২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সিলেট থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু এপ্রিলে: বিমান প্রতিমন্ত্রী


২৬ অক্টোবর ২০১৯ শনিবার, ০৭:০৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সিলেট থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু এপ্রিলে: বিমান প্রতিমন্ত্রী

ঢাকা: বেসরকারি বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেছেন, আগামী এপ্রিল মাস থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি লন্ডনে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল করবে।

তিনি জানান, ‘এখনকার মত ঢাকায় বিরতি থাকবে না। এর জন্য এই বিমানবন্দরটিকে আরও আধুনিক করা হবে। ঢাকা-সিলেট মহাসড়কে বিদেশী পর্যটকদের সুবিধার জন্য মন্ত্রনালয় থেকে শিগগিরই স্পেশাল বাস চালু করা হবে।’

তিনি আজ হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ঐতিহ্যবাহী বিথঙ্গল আখড়ায় ভক্ত নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।প্রতিমন্ত্রী বলেন, পর্যটন শিল্পের বিকাশের জন্য দেশের সকল পর্যটন কেন্দ্রগুলোকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে একটি স্কিম গ্রহণ করা হয়েছে। পর্যটন কেন্দ্র উন্নয়নে প্রধানমন্ত্রী ৩০ কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন।

তিনি বলেন, বিথঙ্গল আখড়ার আধুনিকায়নে সরকারের সহযোগিতা থাকবে। এখানে যাতে বিদেশী পর্যটকরা থাকতে পারে এর জন্য উন্নতমানের আবাসন ও খাবারের ব্যবস্থা করা হবে।আখড়ার প্রধান সুকুমার মোহন্ত’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শংকর পালের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জ-২ আসনের এমপি এডভোকেট আব্দুল মজিদ খান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রামচন্দ্র দাশ, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম, রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী বেদময়ানন্দ মহারাজ ও ইসকন মন্দিরের অধ্যক্ষ উদয় গৌর ব্রক্ষ্মচারী।

পরে তিনি বানিয়াচং উপজেলার ঐতিহ্যবাহী সাগড়দিঘিসহ বিভিন্ন পর্যটন কেন্দ্র পরিদর্শন করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।