Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ অগ্রাহায়ণ ১৪২৬, বুধবার ২০ নভেম্বর ২০১৯, ৬:৩৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সিরিজ জয়ের ভালো সুযোগ : মাহমুদুল্লাহ


০৬ নভেম্বর ২০১৯ বুধবার, ১১:০১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সিরিজ জয়ের ভালো সুযোগ : মাহমুদুল্লাহ

ঢাকা : মুশফিকুর রহিমের ব্যাটিং নৈপুণ্যে দিল্লিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে স্বাগতিক ভারতকে ৭ উইকেটে হারায় সফরকারী বাংলাদেশ। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে টাইগাররা।

বৃহস্পতিবার রাজকোটে দ্বিতীয় টি-২০ জিতলেই সিরিজ জয় নিশ্চিত করবে বাংলাদেশ। তাই সিরিজ জয়ের ভালো সুযোগ দেখছেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।
ভারতের বিপক্ষে সিরিজ জিততে পারলে রেকর্ডের পাতায় নাম উঠবে বাংলাদেশের। ভারতের মাটিতে টি-২০ ফরম্যাটে তাদেরকে হারানো প্রথম দল হবে টাইগাররা।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান আইসিসি কর্তৃক নিষেধাজ্ঞার মধ্যে থাকায় এবারের ভারত সফরে টি-২০ সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ। প্রথম ম্যাচে দলকে ভালোভাবেই নেতৃত্ব দিয়েছেন তিনি। ফলে ম্যাচ জিতে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ টাইগারদের। তবে সিরিজ জয়টি অর্জন করা কঠিনই হবে বলে মনে করেন মাহমুদুল্লাহ।

কিন্তু দিল্লিতে বায়ু দূষণের মধ্যে ৭ উইকেটে জয় আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে বাংলাদেশের। তাই মাহমুদুল্লাহ মনে করেন- কোন কিছুই অসম্ভব নয়। রাজকোটে দ্বিতীয় ম্যাচের আগে তিনি বলেন, ‘প্রথম ম্যাচ জয়ে সিরিজে অবশ্যই আমাদের ভালো সুযোগ তৈরি হয়েছে। তাই এটি ভালো সুযোগ এবং আমি মনে করি, ছেলেরা ভালো অবস্থায় আছে এবং আগামীকাল তারা ভালো পারফরমেন্স করতে পারবে।’

‘যেহেতু আমরা প্রথম ম্যাচ জিতেছি, তাই আমরা অনেক বেশি আত্মবিশ্বাসী। আমরা বসে নেই এবং আগামীকালের ম্যাচ জয়ের জন্য উদগ্রীব হয়ে আছি। সবাই পরিশ্রম করছে এবং অনুশীলনে তাদের সেরাটাই দেয়ার চেষ্টা করছে। সম্মিলিতভাবে পারফরমেন্স করে আগামীকাল ফল পেতে আমরা সকলেই চেষ্টা করছি।’

দিল্লিতে সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে টি-২০ ইতিহাসে প্রথম জযের স্বাদ নেয় বাংলাদেশ। এর আগে চার বছরে আট ম্যাচে ভারতের কাছে হেরেছিলো টাইগাররা। এরমধ্যে ২০১৬ সালের বিশ্বকাপে ব্যাঙ্গালুরুতে মাত্র ১ রানে হার ও নিদহাস ট্রফির ফাইনালে ৪ উইকেটে হার উল্লেখযোগ্য। অবশেষে মুশফিকের ৪৩ বলে অপরাজিত ৬০ রানে ভারতের বিপক্ষে প্রথম জয়ের মুখ দেখে বাংলাদেশ।

এই জয়ে ভারতের বিপক্ষে মানসিক বাঁধাটা কেটে গেছে বলে মনে করেন মাহমুদুল্লাহ। তিনি বলেন, ‘মানসিক যে বাঁধাটা ছিলো, সেখান থেকে বেরিয়ে আসতে পেরেছি। আমি মনে করি এটি টি-২০ ক্রিকেট, এমন সুযোগ প্রায়ই আসে এবং আমরা কিভাবে নিজেদের দক্ষতা দিয়ে ম্যাচটি জিততে পারি সে বিষয়ে সজাগ থাকতে হবে।’

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।