Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ অগ্রাহায়ণ ১৪২৬, বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯, ৭:২৮ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

শ্রীপুর পৌর আওয়ামীলীগের সম্মেলন ২৬ অক্টোবর


২১ অক্টোবর ২০১৯ সোমবার, ১২:৫০  এএম

টি.আই সানি, শ্রীপুর প্রতিনিধি

বহুমাত্রিক.কম


শ্রীপুর পৌর আওয়ামীলীগের সম্মেলন ২৬ অক্টোবর

গাজীপুর: দীর্ঘ পাঁচ বছর পর হতে যাচ্ছে গাজীপুরের শ্রীপুর পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। নেতৃত্বের পালাবদল ঘিরে পদ প্রত্যাশীদের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে। নানা কারণে যারা দুর্নাম কুড়িয়েছেন এমন নেতারা বাদ পড়বেন বলে আশা করছেন তৃণমূলের নেতাকর্মীরা। ২৬ অক্টোবর শ্রীপুর পৌরসভার শ্রীপুর সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গাজীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। সম্মেলনের দিন যতই কমে আসছে ততই পদ প্রত্যাশীদের মাঝে টেনশনের মাত্রা বেড়েই চলছে। কে হচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদক। এ দুই পদ নিয়ে এখন শ্রীপুর পৌরসভার বিভিন্ন বাজার ও চা স্টলে চলছে আলোচনা-গুঞ্জন। সবচেয়ে বেশি তৎপর দেখা যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। পদ-পদবি দাবি করে প্রার্থীদের সমর্থকেরা নিজেদের ছবি যুক্ত করে দলীয় ফোরামের দৃষ্টি আকর্ষণ করছেন। পৌরসভার কিছু কিছু স্থানে সম্মেলনকে স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ করতে দেখা গেছে।

সম্মেলনকে সামনে রেখে ১২ অক্টোবর শ্রীপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে পৌর আওয়ামীলীগের বর্ধিত সভায় একটি প্রস্তুতিমূলক আহবায়ক কমিটি গঠন করা হয়। এতে গাজীপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমানকে আহবায়ক করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন গাজীপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য জুলহাস উদ্দিন মাষ্টার, গাজীপুর জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দিন মন্ডল, শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন ও গাজীপুর জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির হিমুকে সদস্য সচিব করা হয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান জানান, তৃণমূল নেতাকর্মীদের মতামত ও দলীয় কর্মকান্ডে যারা বিশেষ অবদান রেখেছে তারাই শীর্ষ দুই পদে নির্বাচিত হতে পারেন।

সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ন আহবায়ক ও শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন বলেন, স্থানীয় সাংসদ ও গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ কমিটিতে দলের ত্যাগী, নির্যাতিত ও দক্ষদের গুরুত্ব দেয়ার জন্য সম্মেলন প্রস্তুতি কমিটিকে নির্দেশ দিয়েছেন। মাদক সেবনকারী ও মাদকের সাথে জড়িত কোন নেতাকর্মী দলে প্রবেশ করে দলের সুষ্ঠু পরিবেশ নষ্ট করতে পারবে না। আমরা সে বিষয়ের দিকে নজর দিচ্ছি।

সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক ও গাজীপুর জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দিন মন্ডল বলেন, দুর্নীতির সাথে যুক্ত, বিতর্কিত কর্মকান্ড, ইমেজ নষ্ট, এমন কেউ নেতৃত্বে আসতে পারবে না। যারা নেতৃত্বে আসবে, তাদের অবশ্যই সৎ, অভিজ্ঞ এবং সাংগঠনিক হতে হবে।

শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান বলেন, তৃণমূল নেতাকর্মীদের উজ্জীবিত করতে আমরা ইতোমধ্যে ইউনিয়ন কমিটি গঠনের কাজ সম্পন্ন করেছি। স্থানীয় পর্যায়ে নেতাকর্মীদের মতামত নিয়েই কমিটিগুলো গঠন করা হয়েছে। দীর্ঘ পাঁচ বছর পর শ্রীপুর পৌর আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে সারা শ্রীপুরে নেতাকর্মীসহ শ্রীপুরবাসীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। আর এ সম্মেলনের মাধ্যমে ত্যাগী ও যোগ্য নেতাকর্মীরাই কমিটিতে স্থান পাবে।

আসন্ন সম্মেলনে সভাপতি পদে সম্ভাব্য যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন সাবেক শ্রীপুর ইউনিয়ন পরিষদের মেম্বার সিরাজুল ইসলাম, শ্রীপুর পৌরসভার কাউন্সিলর আমজাদ হোসন, নূরে আলম মোল্লা ও কাউন্সিলর মোহাম্মদ হাবিবুল্লাহ।

সভাপতি প্রার্থী নূরে আলম মোল্লা বলেন, আমি মনে করি নেতৃত্বে যেই আসুক তার যেন অবশ্যই দলে অবদান, সততা, স্বচ্ছতা ও প্রতিশ্রুতি থাকে। স্থানীয় সাংসদের পরামর্শ ও দিক নির্দেশনায় উপজেলার ৭টি ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি গঠনের কাজ শেষ হয়েছে। এতে করে আওয়ামীলীগ আরো শক্তিশালী ও গতিশীল হবে বলে মনে করছেন স্থানীয় নেতাকর্মীরা। সম্মেলনের মাধ্যমে শ্রীপুর পৌর আওয়ামীলীগের নেতৃত্ব নির্বাচিত হলে পৌরসভার ওয়ার্ড কমিটিগুলো আরো সুসংহত হবে বলে আশা করছেন তৃণমূল নেতাকর্মীসহ শ্রীপুরবাসী।

সম্মেলন নিয়ে প্রত্যাশার কথা জানতে চাইলে সাধারণ সম্পাদক পদের প্রার্থী সাবেক শ্রীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম ভাঙ্গীর ছেলে মাসুদ আলম ভাঙ্গী বলেন, পৌর আওয়ামীলীগে নেতৃত্ব পাওয়ার প্রধান মানদন্ড হোক ক্লিন ইমেজ, ত্যাগী মনোভাব ও সাংগঠনিক দক্ষতা। এতে করে দলের তৃণমূল নেতাকর্মীদের মধ্যে দলকে আরো গতিশীল ও সুসংগঠিত করার জন্য স্বতস্ফুর্ত অবদান থাকবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।