Bahumatrik :: বহুমাত্রিক
 
২০ শ্রাবণ ১৪২৭, মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০, ১১:২৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

রোহিঙ্গা সংকট নিরসনে বিশ্ব সম্প্রদায়ের সহযোগিতা চাইলো ঢাকা


২৭ মে ২০১৯ সোমবার, ১০:২৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


রোহিঙ্গা সংকট নিরসনে বিশ্ব সম্প্রদায়ের সহযোগিতা চাইলো ঢাকা

ঢাকা : পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের প্রতি সমর্থন দান এবং এ সমস্যার স্থায়ী সমাধানে এগিয়ে আসার জন্য আজ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘মিয়ানমার থেকে পালিয়ে আসা দশ লক্ষাধিক রোহিঙ্গাকে আশ্রয়দান আমাদের উন্নয়ন প্রচেষ্টার ওপর বিরাট চাপ সৃষ্টি করছে- এটা আপনাদের জানা। অতএব এই জোরপূর্বক বাস্তুচ্যুত লোকদের সহায়তায় এগিয়ে আসা এবং এই সমস্যার একটা স্থায়ী সমাধান খুঁজে বের করার জন্য আমি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছি, যাতে এই দুর্ভাগা লোকেরা তাদের অধিকার নিয়ে নিজ দেশে ফিরে যেতে পারে।’

এখানে প্রাপ্ত এক বার্তা অনুযায়ী ব্যাংককের ইএসসিএপি হলে জাতিসংঘ ইএসসিএপি’র ৭৫তম বার্ষিক অধিবেশনে বাংলাদেশের কান্ট্রি পজিশন পেপার উপস্থাপনকালে পরিকল্পনা মন্ত্রী একথা বলেন।

মান্নান বলেন, বাংলাদেশের ১৬ কোটি মানুষের অভিন্ন স্বপ্ন ২০৪১ সালের মধ্যে দেশকে একটি উন্নত দেশে পরিণত করা- যে স্বপ্ন দেখতেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি বলেন, এটা দুর্ভাগ্যজনক যে জলবায়ু পরিবর্তনজনিত কারণে বাংলাদেশ অত্যন্ত ঝুকিপূর্ণ দেশগুলোর অন্যতম- যদিও বৈশ্বিক কার্বন নির্গমণে বাংলাদেশের দায় নেই বললেই চলে।

মন্ত্রী ইউএনইএসসিএপি’র মাধ্যমে সমগ্র বিশ্ব সম্প্রদায়ের প্রতি আর দেরি না করে এই পৃথিবী ও এখানকার লোকদের রক্ষার উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।