Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ আষাঢ় ১৪২৬, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১:৪২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

রোববার সুন্দরবন সুন্দরবন পরিদর্শনে আসছে সিলভার ডিসকভারার


২৬ জানুয়ারি ২০১৯ শনিবার, ০১:৫১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


রোববার সুন্দরবন সুন্দরবন পরিদর্শনে আসছে সিলভার ডিসকভারার

ঢাকা : সিলভার সি ক্রুজ পরিচালিত আন্তর্জাতিক পর্যটকবাহী বিলাসবহুল ভ্রমণতরী ‘সিলভার ডিসকভারার’ ইউনেস্কো ঘোষিত বিশ্ব ঐহিহ্য স্থান সুন্দরবন পরিদর্শনে আসছে।

রোববার ক্রুজশিপটি ৫টি দেশের মোট ৫৩ জন বিদেশি পর্যটক নিয়ে বাগেরহাট জেলার মংলা বন্দরে নোঙর করবে। বাংলাদেশ জার্নি প্লাস এবং ডেনমার্কের পুগমার্ক দ্বারা যৌথভাবে আয়োজিত এই সফরের অংশ হিসাবে পর্যটকরা এখানে তিন দিন অবস্থান করবেন।

এর আগে, ২০১৭ সালে জাহাজটি ১৭টি দেশের মোট ১৬২ জন বিদেশি পর্যটক নিয়ে দুইবার মহেশখালী দ্বীপ এবং সুন্দরবন পরিদর্শন করে।

চেন্নাই থেকে আসা জাহাজটি বাগেরহাটের মংলা সমুদ্র বন্দরে নোঙ্গর করার পর পর্যটকরা ২৮ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত সুন্দরবনের বেশ কয়েকটি পর্যটন স্পট যেমন ধাংমারী ডলফিন অভয়ারণ্য, চরপুটিয়া, টিকোনা দ্বীপ ও আলোরকল ফিশারম্যান কলোনি পরিদর্শন করবেন।

বাংলাদেশ বনবিভাগ বিদেশি পর্যটকদের জন্য প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করবে।জাহাজটি ৩১ জানুয়ারি মিয়ানমারের ইয়াঙ্গুনের উদ্দেশ্যে রওনা দেবে।

সুন্দরবনের পূর্ব বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান জানান, মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, ফ্রান্স, কানাডা এবং নেদারল্যান্ডসের পর্যটকদের বহনকারী জাহাজটি সকল মন্ত্রণালয় থেকে ছাড়পত্র পেয়েই এখানে আসছে।

তিনি বলেন, ‘এই ভ্রমণে তাদের প্রত্যেকের খরচ পড়বে ২.৯৩ লাখ টাকা। ফেব্রুয়ারিতে জাহাজটি আরও দুই বার বাংলাদেশ পরিদর্শনে আসবে।’

ইউ.এন.বি নিউজ  

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।