Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ চৈত্র ১৪২৫, সোমবার ২৫ মার্চ ২০১৯, ৫:৪৬ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ময়মনসিংহ সিটির ৯০ হাজার নারীকে স্বাবলম্বী করতে নানা প্রশিক্ষণ


০৯ ডিসেম্বর ২০১৮ রবিবার, ০৬:৩৫  পিএম

মো. নজরুল ইসলাম,ময়মনসিংহ

বহুমাত্রিক.কম


ময়মনসিংহ সিটির ৯০ হাজার নারীকে স্বাবলম্বী করতে নানা প্রশিক্ষণ

ময়মনসিংহ : ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামূল হক টিটু বলেছেন ময়মনসিংহ সিটির পিছিয়ে পড়া ৯০ হাজার নারীর আত্মকর্মসংস্থান ও স্বাবলম্বী করে তুলতে নানা ধরণের প্রশিক্ষণে প্রশিক্ষিত করে তোলা হবে।

ইউএনডিপি, এডিবি ও বাংলাদেশ সরকারের সহযোগিতায় এ কর্মসূচী বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, ইউএনডিপি সহযোগিতায় সদ্য বিলুপ্ত পৌরসভার প্রায় ৪০ হাজার নারীকে ইতিমধ্যেই নানা প্রশিক্ষণ দেয়া হয়েছে।

বিদেশী ওই সংস্থাটি খুশি হয়ে এখন বৃহৎ প্রকল্পে যোগান দিচ্ছে। এছাড়াও নারীদের জন্য শহরে ৭টি ডে-কেয়ার সেন্টার নির্মাণ করা হয়েছে। ইকরামূল হক টিটু আরো বলেন বেগম রোকেয়াকে অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের নারীদের সার্বিক উন্নয়নসহ মর্যাদা প্রতিষ্ঠায় নানা সুযোগ-সুবিধা দিয়েছেন। এসব সুযোগ-সুবিধা পেয়ে বর্তমানে দেশের নারীরা দারুন খুশি। নারীসহ দেশের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আগামীতে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার আহবান জানিয়েছেন ইকরামূল হক টিটু।

রোববার দিগাকান্দায় বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্রে বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইকরামূল হক টিটু এসব কথা বলেন।

বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালক মোঃ মোজাম্মেল হেসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্রের সহকারী পরিচালক মোঃ মাহবুবুর রশিদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাছিনা জামান, হোস্টেল মেট্রন মোছাঃ মন্জুআরা খাতুন, প্রশিক্ষণার্থী নিলুফা ইয়াসমিন ও সুইটি বেগম প্রমূখ। এরআগে বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে এক শোভাযাত্রা ও মানবন্ধন কর্মসূচী পালন করা হয়। একে প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারী ও প্রশিক্ষার্থীবৃন্দ অংশ নেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।