Bahumatrik :: বহুমাত্রিক
 
১ পৌষ ১৪২৬, সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯, ২:০৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বুলবুলের আঘাতে লণ্ডভণ্ড সুন্দরবন


১০ নভেম্বর ২০১৯ রবিবার, ১১:২০  এএম

বহুমাত্রিক ডেস্ক


বুলবুলের আঘাতে লণ্ডভণ্ড সুন্দরবন

ঢাকা : প্রবল শক্তি নিয়ে সাতক্ষীরার শ্যামনগরে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় বুলবুল। শনিবার রাত ৩টার দিকে বুলবুলের আঘাতে লণ্ডভণ্ড হয়ে গেছে সুন্দরবন। বনের বিপুল সংখ্যক গাছপালা উপড়ে পড়েছে ও ভেঙে গেছে।শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, ঝড়ের দাপটে সুন্দরবনের অনেক গাছাপাল ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি বলেন, ঝড়েরর কারণে উপজেলার গাবুরা ও পদ্মপুকুর ইউনিয়নে প্রায় ৫ হাজার কাঁচা ঘরবাড়ি সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে গেছে। এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে ৭-৮ হাজার ঘরবাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।ইউএনও বলেন, উপজেলার দুর্গাবাটি, দাঁতিনাখালি ও চৌদ্দরশি বাঁধ মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে। নদীতে এ সময় ভাটা থাকলেও ঝড়ের তাণ্ডবে নদীর পানি বেড়িবাঁধ পর্যন্ত ছুঁয়ে যায়। সকাল সাতটায় জোয়ার লাগার পর থেকে জলোছ্বাসের আশংকা বৃদ্ধি পেয়েছে।

তিনি জানান, বিভিন্ন স্থানে রাস্তায় গাছ পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। পুরো এলাকায় বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গাবুরা, পদ্মপুকুর, আটুলিয়া, কাশিমারিসহ বিভিন্ন ইউনিয়নের শতশত চিংড়ি ঘের পানিতে তলিয়ে গেছে।ইউএনও বলেন, তবে সকাল ৯টার পর বুলবুলের তাণ্ডব থেমে গেছে। আকাশে মেঘ কেটে গিয়ে রোদের দেখা মিলেছে।

এদিকে বুলবুলের আঘাতে এখন পর্যন্ত কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি। তবে সকালে আশ্রয় কেন্দ্র থেকে বাড়ি ফেরার সময় গাবুরায় আবুল কালাম নামের এক ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ ছাড়া বাড়িঘর পড়ে কয়েকজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।