Bahumatrik :: বহুমাত্রিক
 
১১ মাঘ ১৪২৮, মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২, ২:১৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিদেশি পর্যটকদের জন্য থাইল্যান্ডে কোয়ারেন্টিন বাধ্যতামূলক


২১ ডিসেম্বর ২০২১ মঙ্গলবার, ১১:০২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বিদেশি পর্যটকদের জন্য থাইল্যান্ডে কোয়ারেন্টিন বাধ্যতামূলক

করোনার সর্বোচ্চ সংক্রামক রূপান্তরি ধরনের স্বীকৃতি পাওয়া ওমিক্রনের বিস্তার রোধে বিদেশী পর্যটকদের জন্য কোয়ারেন্টিন ফের বাধ্যতামূলক করা হয়েছে থাইল্যান্ডে।সরকারি ঘোষণা অনুযায়ী, মঙ্গলবারের পর থেকে থাইল্যান্ডে বাইরের দেশের যেসব পর্যটক আসবেন, তাদেরকে ৭ থেকে ১০ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

দেশটির পর্যটন দ্বীপ বলে পরিচিত ফুকেট ব্যতীত অন্যান্য অঞ্চলে পর্যটকদের মুক্তভাবে ঘোরাঘুরির ক্ষেত্রেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।থাই সরকারে মুখপাত্র রাচাদা ধনাদিরেক বার্তা সংস্থা রয়টার্সকে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সোমবার থাইল্যান্ডে ওমক্রিনে আক্রান্ত এক রোগী শনাক্ত হওয়ার পরই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

গত ২৪ নভেম্বর বিশ্ববাসীকে প্রথম করোনাভাইরাসে রূপান্তরিত ধরন ওমিক্রনের তথ্য দেয় দক্ষিণ আফ্রিকা। অবশ্য এক গবেষণায় জানা গেছে, দক্ষিণ আফ্রিকায় এই ধরনটির ব্যাপারে বিশ্বকে জানানোর পাঁচদিন আগে, নেদারল্যান্ডসে এই ভাইরাসটিতে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্য অনুযায়ী, বিশ্বের ৪৯টি দেশে ছড়িয়ে পড়েছে সার্স-কোভ-২ বা করোনাভাইরাসের রূপান্তরিত ধরন ওমিক্রন।

এদিকে, ২০২০ সালে শুরু হওয়া করোনা মহামারির জেরে ১৮ মাস বন্ধ রাখার পর গত নভেম্বরে পর্যটকদের জন্য দুয়ার খুলেছিল থাইল্যান্ড। কিন্তু ওমিক্রনের কারণে এক মাস যেতে না যেতেই ফের পুরনো নিয়ম ফিরিয়ে আনতে হলো দেশটিকে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।