Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, বুধবার ২৭ মে ২০২০, ৫:৪৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

দাপ্তরিক কাজ ছাড়া বাইরে যেতে পারবেন না ফায়ার সার্ভিস কর্মীরা


২২ মার্চ ২০২০ রবিবার, ০৮:৪৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


দাপ্তরিক কাজ ছাড়া বাইরে যেতে পারবেন না ফায়ার সার্ভিস কর্মীরা

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর তাদের কর্মী-সদসদ্যগণের জন্য বিশেষ সতর্কতামূলক নির্দেশনা জারি করেছে। ফায়ার সার্ভিস কর্মীরা জরুরি প্রয়োজন ছাড়া ছুটি পাবেন না।

এছাড়াও কোনো সদস্য অপারেশনাল কাজ অথবা জরুরি দাপ্তরিক প্রয়োজন ছাড়া দপ্তর বা স্টেশনের বাইরে যেতে পারবেন না। কেউ স্টেশন ত্যাগ করতে চাইলে নির্ধারিত রেজিস্ট্রারে নাম ও বাইরে যাওয়ার কারণ লিপিবদ্ধ করতে হবে। এছাড়াও নিয়ন্ত্রণ করা হবে বহিরাগতদের প্রবেশাধিকার।

রোববার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

 অফিস আদেশে বলা হয়েছে-

১. ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কোনো সদস্য অপারেশনাল কাজ অথবা জরুরি দাপ্তরিক প্রযোজন ছাড়া দপ্তর বা স্টেশনের বাইরে যেতে পারবেন না। দাপ্তরিক প্রয়োজনে বাইরে গেলে নির্ধারিত রেজিস্টারে নাম ও বাইরে যাবার কারণ লিপিবদ্ধ করে যেতে হবে এবং ভিতরে এসেই সঙ্গে সঙ্গে হ্যান্ডওয়াশ বা সাবান দিয়ে ভালোভাবে হাত ধুয়ে নিতে হবে।

২. দপ্তর বা স্টেশনে বহিরাগত লোকজনের প্রবেশ কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। সরকারি সেবা, জরুরি প্রয়োজনে হেল্প ডেক্স, অভ্যর্থনা কক্ষে যোগাযোগ করতে হবে। অনিবার্য কারণে কোনো ব্যক্তি অধিদপ্তরে প্রবেশের প্রয়োজন হলে মেইনগেইটে হ্যান্ডওয়াশ, সাবান দিয়ে হাত ভালোভাবে ধুয়ে এবং মাস্ক পড়ে ভিতরে প্রবেশ করবেন এবং যে কর্মকর্তা বা দপ্তরের তার প্রয়োজন শুধুমাত্র সেখানে তার যাতায়াত সীমাবদ্ধ থাকবে।

৩. বাইরে থেকে এসে খাবার আগে ও পরে হ্যান্ডওয়াশ বা সাবান দিয়ে হাত ভালোভাবে ধুয়ে নিতে হবে। হাত ধুয়ে মুখ, চোখ ও নাক স্পর্শ করা যাবে না।

৪. বিদেশফেরত কোনো ব্যক্তির সঙ্গে মেলামেশা করা যাবে না।

৫. কোনো কর্মকর্তা-কর্মচারী অপরিহার্য কারণ ছাড়া (নিকটস্থ আত্মীয়ের মৃত্যু, মুমূর্ষু অবস্থা ইত্যাদি) স্বাভাবিক ছুটিতে যেতে পারবেন না।

৬. করোনাভাইরাস প্রতিরোধে সর্বদা সচেতন থাকতে হবে এবং নিজের পরিবারের সুরক্ষার জন্য নিরাপত্তামূলক প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণে করতে হবে।

৭. পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে এবং এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

প্রতিরক্ষা -এর সর্বশেষ