Bahumatrik :: বহুমাত্রিক
 
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, সোমবার ২৫ মে ২০২০, ৪:১৭ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

দরিদ্রদের ঘরে খাবার সামগ্রী পৌছে দিচ্ছেন সেনা সদস্যরা


২৮ এপ্রিল ২০২০ মঙ্গলবার, ০৩:৫৮  পিএম

মো. নজরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


দরিদ্রদের ঘরে খাবার সামগ্রী পৌছে দিচ্ছেন সেনা সদস্যরা

ময়মনসিংহ : কোভিড-১৯ ভাইরাস সংক্রমনের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে সেনাসদরের নির্দেশক্রমে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অর্ন্তভূক্ত ৪০৩ ব্যাটল গ্রুপ এর অধীনস্থ ২১ ইষ্ট বেঙ্গল কর্তৃক ২৮ এপ্রিল সকালে ময়মনসিংহ শহরের ২৯ নং ওয়ার্ডের গন্দ্রপা এলাকার ২৪২ দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন।

শারীরিক দূরত্ব বজায় রেখে ইতিধ্যেই আর্টডক ৪ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের নির্দেশনা আর্টডকের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) লেফটেন্যান্ট জেনারেল এস. এম. শফিউদ্দিন আহমেদ চলমান সংকটে বেকার হয়ে পড়া পরিবারগুলোকে খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ বাস্তবায়নে ভূমিকা রাখছেন।

আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (আর্টডক) ২১ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান জানান, নিজেদের জন্য বরাদ্দকৃত রেশন থেকে সাশ্রয় করে সেখান থেকে দুস্থদের মাঝে এই খাবার সামগ্রী বিতরণ করা হচ্ছে। দেশের এই দুর্যোগকালীন সময়ে দরিদ্র পরিবার সমহূকে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড এর অধিনস্থ অর্ন্তভূক্ত সদর দপ্তর ৪০৩ ব্যাটল গ্রুপ মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান। অসহায় পরিবারগুলো সেনাসদস্যদের এই খাদ্যসামগ্রীর পাশপাশি ইফতারির সামগ্রী পেয়ে আনন্দিত হয়। তারা এরকম মহতি উদ্যোগ অব্যাহত রাখার অনুরোধ জানান।

খাদ্য সমগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, ময়মনসিংহ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মতিউল আলম ও ময়মনসিংহ সিটি কর্পোরেশন ২৯ নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম প্রমূখ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের নেতৃত্বে দেশজুড়ে অত্যন্ত ধৈর্য্য ও সাহসিকতার সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবেলায় নিবেদিতপ্রাণ ভূমিকা পালন করছে সেনারা।

ইতোমধ্যেই বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, ‘প্রধানমন্ত্রী করোনা মোকাবেলাকে একটি যুদ্ধ হিসেবে ঘোষণা করেছেন। আমরা সৈনিক, আমরা সব সময় যুদ্ধ করতে প্রস্তুত। আমরা সরকারকে সব রকমের সহযোগিতা দেবো।’ আবার সম্প্রতি দেশপ্রেমিক নিজ বাহিনীর সদস্যদের প্রতি নিজের ১৬ দফার ঐতিহাসিক এক নির্দেশনায় জেনারেল আজিজ আহমেদ বলেছেন, ‘করোনা ভয়ে আমরা এক ইঞ্চিও পিছু হটবো না। জাতির এই সংকটময় মুহূর্তে আমরা আমাদের পেশাদারিত্ব, সততা ও নিষ্ঠার মাধ্যমে জনগণের পাশে দাঁড়িয়ে আমাদের সেনাবাহিনীর ভাবমূর্তিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবো।’

সংশ্লিষ্ট সূত্র জানায়, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের নির্দেশনা সুচারুরূপে বাস্তবায়নে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের কষ্ট লাঘবের উদ্দেশ্যেই আশাব্যঞ্জক ভূমিকা নিয়েছে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) সদর দপ্তর। জানা যায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে থমকে গেছে জীবন। সরকারি ছুটির পাশাপাশি সবাইকে ঘরে থাকার কঠোর নির্দেশনায় চরম বিপাকেই পড়েছেন নিম্ন আয়ের অসহায় ও দুস্থ মানুষেরা। খেয়ে না খেয়ে যাচ্ছে দিন। এমন অবস্থায় তাদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (আর্টডক) ২১ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান জানান, প্রান্তিক অসহায় দুই শতাধিক জনগোষ্ঠীর মানুষের মাঝে ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। ত্রাণের ব্যাগে ছিলো পবিত্র রমজানের ইফতার সামগ্রী ছাড়াও ১০ কেজি করে চাল, ২ কেজি আটা, ২ কেজি ডাল, লবণ ১ কেজি, তেল ১ লিটার, পেঁয়াজ ১ কেজি, আলু ৩ কেজি ও দু’টি সাবান।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

প্রতিরক্ষা -এর সর্বশেষ