Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ মাঘ ১৪২৬, শনিবার ১৮ জানুয়ারি ২০২০, ১:৩২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঢাকায় দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী


১৩ জুলাই ২০১৯ শনিবার, ০৭:৩৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঢাকায় দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী

ঢাকা : তিনদিনের সফরে ঢাকায় এসেছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক ইয়োন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে শনিবার সন্ধ্যায় তিনি ঢাকা এসেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী শনিবার সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর ঢাকা সফরে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হবে। দুই দেশের মধ্যে বিনিয়োগ বাড়ানোর লক্ষ্যে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও কোরিয়া বাণিজ্য বিনিয়োগ প্রোমশন এজেন্সির মধ্যে একটি সমঝোতা স্মারক সই হবে। এছাড়া কোরিয়া ন্যাশনাল ডিপ্লোম্যাটিক অ্যাকাডেমি ও বাংলাদেশ ফরেন সার্ভিস একাডেমির মধ্যে সহযোগিতার জন্য একটি সমঝোতা স্মারক সইয়ের প্রস্তুতি নেওয়া হয়েছে।

রোববার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক ইয়োন। ওইদিন বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী দ্বিপক্ষীয় বৈঠক করবেন। একইদিন সন্ধ্যায় বঙ্গভবনে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন কোরিয়ার প্রধানমন্ত্রী। তিনি ঢাকা সফরে সাভারের ইপিজেড এলাকাও পরিদর্শন করবেন।

পরদিন সোমবার বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। তিনদিনের সফর শেষে এদিনই ঢাকা ত্যাগ করবেন লি নাক ইয়োন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ