Bahumatrik :: বহুমাত্রিক
 
২ আষাঢ় ১৪২৮, বুধবার ১৬ জুন ২০২১, ৭:৪২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

টেস্ট র‍্যাংকিংয়ে পয়েন্ট কমল বাংলাদেশের


১৩ মে ২০২১ বৃহস্পতিবার, ০৪:০৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


টেস্ট র‍্যাংকিংয়ে পয়েন্ট কমল বাংলাদেশের

আইসিসির হালনাগাদ করা টেস্ট র‍্যাংকিংয়ে পয়েন্ট খুইয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের কাছে দুই ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ এবং শ্রীলঙ্কা বিপক্ষে সিরিজ হারের কারণে পয়েন্ট হারাল টাইগাররা। কিন্তু পয়েন্ট কমলেও র‍্যাংকিংয়ের ৯ নম্বর স্থান ধরে রেখেছে তারা।

র‍্যাংকিংয়ে শীর্ষে আছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ফাইনালিস্ট ভারত ও নিউজিল্যান্ড। নতুন র‍্যাংকিংয়ে ১ পয়েন্ট যুক্ত হয়েছে ভারতের নামের পাশে। ১২১ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে ভারত। এরপরই দ্বিতীয় অবস্থানে আছে নিউজিল্যান্ড। তাদের পয়েন্ট ১২০। এ ছাড়া অস্ট্রেলিয়াকে টপকে তিন নম্বরে গেছে ইংল্যান্ড। ইংলিশদের পয়েন্ট ১০৯ পয়েন্ট।

৯৪ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থান ধরে রেখেছে পাকিস্তান। দুই ধাপ এগিয়ে ৬ নম্বরে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ। অন্যদিকে, ৮০ পয়েন্ট নিয়ে সাতে আছে দক্ষিণ আফ্রিকা এবং আট নম্বরে অবস্থান শ্রীলঙ্কার। ৫ পয়েন্ট হারিয়ে বাংলাদেশের অবস্থান এখন ৯ নম্বরে। টাইগারদের রেটিং পয়েন্ট ৪৬। জিম্বাবুয়ে আছে ১০ নম্বরে। তাদের পয়েন্ট ৩৫। তবে টেস্ট স্ট্যাটাস থাকলেও আয়ারল্যান্ড এবং আফগানিস্তানের জায়গা হয়নি র‍্যাংকিংয়ে। পর্যাপ্ত ম্যাচ না খেলায় তারা র‍্যাংকিংয়ের বাইরে আছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।