Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৭ ১৪৩১, বৃহস্পতিবার ০২ মে ২০২৪

জঙ্গিবাদের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে এক হওয়ার ডাক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:২৩, ২৩ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জঙ্গিবাদের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে এক হওয়ার ডাক

ঢাকা : জঙ্গিবাদ, চরমপন্থা ও সব ধরণের সন্ত্রাসবাদের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে এক হওয়ার ডাক দিয়েছে আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ।

রাজধানী ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত সংগঠনটির জাতীয় সম্মেলনে এ ডাক দিয়েছেন আহলেহাদীছ আন্দোলনের আমির ড. অধ্যাপক মুহাম্মাদ আসাদুল্লাহ আল গালিব।

এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা-২ আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি।

অনুষ্ঠানের সভাপতি ড. আসাদুল্লাহ আল গালিব বলেন, জঙ্গিরা ইসলামের শত্রু। জঙ্গিবাদ ইসলামের দুশমনদের সৃষ্টি। ইসলাম শান্তি-নিরাপত্তা, উদারতা ও পরমতসহিষ্ণুতার ধর্ম। যা মানুষকে সর্বদা শান্তি ও কল্যাণের পথ দেখায় এবং অশান্তি ও বিশৃঙ্খলা পরিহারের আহ্বান জানায়।

তিনি বলেন, বর্তমানে দেশের কিছু মানুষ জিহাদ ও কিতালের নামে তরুণ ও যুবসমাজকে সন্ত্রাস ও জঙ্গিবাদে উদ্বুদ্ধ করছে। মূলত ধর্মের নামে এক শ্রেণির লোক ইসলামের শত্রুদের পাতানো ফাঁদে পা দিয়ে একদিকে যেমন আমাদের মাতৃভূমি বাংলাদেশকে বিশ্বের কাছে বিতর্কিত করছে, অন্যদিকে শান্তির ধর্ম ইসলামকেও তারা প্রশ্নবিদ্ধ করছে।

প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। এটি শুধু বাংলাদেশের সমস্যা নয়। ইসলামকে নির্মূল করার গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবেই জঙ্গিবাদ সৃষ্টি করা হয়েছে।

সম্মেলনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন আহলেহাদীছ আন্দোলন-এর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল ইসলাম, প্রচার সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, গবেষণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক অধ্যাপক আব্দুল লতীফ, প্রশিক্ষণ সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অধ্যাপক দূররুল হুদা, দফতর ও যুববিষয়ক সম্পাদক অধ্যাপক আমীনুল ইসলাম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অধ্যাপক জালালুদ্দীন, ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘে’র কেন্দ্রীয় সভাপতি আব্দুর রশীদ আখতার ‘সোনামণি’ পরিচালক আব্দুল হালীম বিন ইলিয়াস, ঢাকা যেলা সভাপতি মুহাম্মাদ আহসান, সাধারণ সম্পাদক তাসলীম সরকার, খুলনা যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা জাহাঙ্গীর আলম, ঢাকা যেলার সাবেক সভাপতি মাওলানা আমানুল্লাহ বিন ইসমাঈল, আল-মারকাযুল ইসলামী আস-সালাফীর ভাইস প্রিন্সিপাল নূরুল ইসলাম প্রমুখ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer