Bahumatrik :: বহুমাত্রিক
 
২৪ চৈত্র ১৪২৬, মঙ্গলবার ০৭ এপ্রিল ২০২০, ৬:৫০ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কোলকাতাস্থ উপ-হাইকমিশনের বছরব্যাপি অনুষ্ঠান শুরু হচ্ছে আজ


০১ মার্চ ২০২০ রবিবার, ১০:৪৪  এএম

বহুমাত্রিক ডেস্ক


কোলকাতাস্থ উপ-হাইকমিশনের বছরব্যাপি অনুষ্ঠান শুরু হচ্ছে আজ

ঢাকা :  মুজিববর্ষ উপলক্ষে ভারতের পশ্চিমবঙ্গের কোলকাতাস্থ বাংলাদেশের উপ-হাইকমিশন বছরব্যাপি নানা কর্মসূচি গ্রহণ করেছে। শুক্রবার রাতে উপ-হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কর্মসূচীর অংশ হিসেবে রোববার উপ-হাইকমিশনার তৌফিক হাসানের নেতৃত্বে দুতাবাসের সকল কর্মকর্তা জাতিরপিতা বঙ্গবন্ধুর টুঙ্গীপাড়াস্থ সমাধিতে পূষ্পমাল্য অর্পণ করবেন। উপ-হাইকমিশনার ও তার সহধর্মিনী ইসমাত জেরিন ছাড়াও দূতাবাস প্রধান বি এম জামাল হোসেন ও তার সহধর্মিনী আবিদা সুলতানা, কাউন্সিলর মো: বশির উদ্দীন, কাউন্সিলর (ক্রীড়া ও শিক্ষা) শেখ সফিউল ইমাম, ফার্স্ট সেক্রেটারী (বানিজ্যিক) শামসুল আর্ফি, ফার্স্ট সেক্রেটারী (প্রেস) মো: মোফাকখারুল ইকবাল ও তার সহধর্মিনী তাসমিমা বেগম, ফার্স্ট সেক্রেটারী শামীমা ইয়াসমিন স্মৃতি ও সেকেন্ড সচিব (কন্সুলার) শেখ শাফিনুল হক এ সময় উপস্থিত থাকবেন।

এ ছাড়া কোলকাতা উপ-হাইকমিশনের উদ্যেগে ১৭ মার্চ থেকে যথাযোগ্য মর্যাদায় আনুষ্ঠানিকভাবে শুরু হবে বছরব্যাপী বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী-র নানা অনুষ্ঠান। মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানটি হবে কলকাতার ঐতিহ্যবাহী রবীন্দ্র সদনে। এর আগে বঙ্গবন্ধুর পাঠ্যকালের স্মৃতিবিজড়িত বেকার হোস্টেলের ২৪নং কক্ষে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধানিবেদনের মধ্যদিয়ে শুরু হবে বছরব্যাপী নানা অনুষ্ঠান।
 ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধকালীন কোলকাতার এই মিশনটির গুরুত্ব ছিল ঐতিহাসিক ও তাৎপর্যপূর্ণ। এখান থেকেই বাংলাদেশের প্রথম সরকার পরিচালিত হয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।