Bahumatrik :: বহুমাত্রিক
 
১১ জ্যৈষ্ঠ ১৪২৬, রবিবার ২৬ মে ২০১৯, ৯:০৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কল্প রঞ্জন চাকমা আর নেই


২৫ জুলাই ২০১৮ বুধবার, ০৩:৩০  পিএম

মো:মোস্তফা কামাল,রাঙ্গামাটি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


কল্প রঞ্জন চাকমা আর নেই

ঢাকা : না ফেরার দেশে চলে গেলেন পার্বত্য চটগ্রাম বিষয়ক চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রথম পূর্ণাঙ্গ মন্ত্রী কল্প রঞ্জন চাকমা। বুধবার দুপুর ১২ টা ২০ সিনিটে ঢাকার মগবাজারের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদ রোগে অাক্রান্ত হয়ে তিনি পরলোকগমন করেন। মৃত্যু কালে কাঁর বয়স হয়ে ছিল ৯৮ বছর।

ঢাকায় অবস্থানরত তাঁর জামাতা মিন্টু কুমার চাকমা সাবেক পার্বত্যমন্ত্রীর মৃত্যুর বিষঢটি নিশ্চত করেন।গত ২৯ জুন কল্প রন্জন চাকমাকে রাঙ্গামাটি থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। অাজ বুধবার কল্পরন্জন চাকমার মরদেহ রাঙ্গামাটি অানার পর শুক্রবার রাজবন বিহারে তাঁর শেষ কৃত্য সম্পন্ন হবে জানা গেছে।

১৯৯১ এবং ১৯৯৬ সনে খাগড়াছড়ি পার্বত্য জেলা অাসন হতে দু বার টানা অাওয়ামী লীগের প্রার্থী হিসাবে সংসদ সদস্য নির্বাচিত হোন কল্পরন্জন চাকমা। ১৯৯৬ সালে অাওয়ামী লীগ সরকার সরকান গঠন করলে ১৯৯৭ সনের ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পর ১৯৯৮ সনে হঠিত পার্বত্য চট্টগ্রাম বিষঢক মন্ত্রনালঢের পূর্নাংগ মন্ত্রী হিসাবে দায়িত্ব পান তিনি। সরকারের পূর্ন মেয়াদে তিনি দায়িত্ব পালন করেন।২০০১ সালের সংসদ নির্বাচনে পরাজিত হওয়ার পর রাজনীতি থেকে দুরে সরে এসে রাঙ্গামাটির তবলছড়ি অানন্দ বিহার এলাকায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন।গত কয়েক বছর যাবৎ বার্ধক্যজনিত নানান রেগে তিনি অাক্রান্ত হয়ে নিজ ঘরেই চিকিৎসা নিচ্ছেলেন।

ঢাকায় কলাপ রঞ্জন চাকমা অসুস্থতার থবর পেঢে অাওয়ামী লীগের সম্পাদক ওবায়দুল কাদের, পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং, টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লা্রর ত্রিপুরা, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপয়কর তালুকদার প্রাক্তণ এই মন্ত্রীর খোঁজ খবর নেন। মসাবেক মন্ত্রীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নিরবদেশ মোতাবেক তাঁকে বিএসএমএম ইউতে ভর্তির প্রস্তুতি চলছিল।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।