Bahumatrik :: বহুমাত্রিক
 
৩১ আষাঢ় ১৪২৭, বুধবার ১৫ জুলাই ২০২০, ১২:২৫ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

করোনা মোকাবিলায় বাংলাদেশের সঙ্গে বিভিন্ন দেশের একাত্মতা 


২৯ মে ২০২০ শুক্রবার, ০৭:২৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


করোনা মোকাবিলায় বাংলাদেশের সঙ্গে বিভিন্ন দেশের একাত্মতা 

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার সাথে তুরস্ক, নেপাল, প্যালেস্টাইন, ইরান, বসনিয়া ও হার্জেগভিনা এবং সংযুক্ত আরব আমিরাতসহ বিশ্বের বেশ কয়েকটি দেশ একাত্মতা প্রকাশ করেছে।

এসব দেশের পররাষ্ট্রমন্ত্রীরা পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সাথে টেলিফোনে শুভেচ্ছা বিনিময়কালে বা পাঠানো বার্তায় করোনাভাইরাসের বিষয়টি নিয়ে কথা বলেন। খবর ইউএনবি’র 

ড. মোমেনকে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসগলু, নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গিয়াওয়ালি, প্যালেস্টাইনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিকি, ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ, বসনিয়া ও হার্জেগভিনার পররাষ্ট্রমন্ত্রী ড. বিশেরা তুর্কবিক এবং সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল-নাহিয়ান ঈদের শুভেচ্ছা জানান বলে শুক্রবার জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

ড. মোমেনকে পাঠানো ঈদ বার্তায় করোনা মহামারি থেকে ইসলামি বিশ্বসহ সমগ্র মানবজাতির মুক্তি কামনা করেন ওইসব দেশের পররাষ্ট্রমন্ত্রীরা। বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করে এসব দেশের সাথে বাংলাদেশের ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক আরও বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করেন তারা।

এছাড়া সম্প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্পানে নিহত ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে এক শোক বার্তা পাঠিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহিদ। এতে আম্পন মোকাবিলায় বাংলাদেশ সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করে তিনি বলেন, বর্তমান করোনা মহমারির মধ্যে এ ধরনের দুর্যোগ বাংলাদেশের চ্যালেঞ্জ আরও বাড়িয়ে দিয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ