Bahumatrik :: বহুমাত্রিক
 
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, মঙ্গলবার ২৬ মে ২০২০, ৯:২০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ওমরাহ থেকে ফিরে আসেনি বাকৃবির ৪ শিক্ষার্থী


০৪ মার্চ ২০২০ বুধবার, ০৮:৩৫  পিএম

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


ওমরাহ থেকে ফিরে আসেনি বাকৃবির ৪ শিক্ষার্থী

ওমরাহ পালনে সৌদি আরব গিয়ে আর ফিরে আসেনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) চার শিক্ষার্থী। এ ঘটনায় ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। এমন পরিস্থিতিতে উদ্বেগে রয়েছেন ওই শিক্ষার্থীদের পরিবারসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীরা।

নিখোঁজ শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থী আল-আমিন, ফাহিম হাসান খান ও শেখ মিজানুর রহমান এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী আব্দুল মোমেন। চারজনই বিশ্ববিদ্যালয়ের হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলে থাকতেন এবং হলে তাবলীগ জামায়াতের সাথে যুক্ত ছিলেন বলে জানা গেছে।

জানা যায়, গত ২৫ জানুয়ারি ফাহিম ও মোমেন বি এস এস ট্রাভেলস এবং মিজানুর ও আল আমিন সাদমান ট্রাভেলস এজেন্সির মাধ্যমে ওমরাহ করার উদ্দেশ্যে সৌদি আরব যাত্রা করে। ফেব্রুয়ারি মাসে তাদের ভিসার মেয়াদ শেষ হলেও আজ পর্যন্ত তাদের কোনো খোঁজ পাওয়া যায়নি। পরিবারের সাথেও তাদের কোন যোগাযোগ নেই বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, পুলিশ বিষয়টি তদন্ত করছে। এ বিষয়ে আমরা পুলিশকে সর্বত্মক সহযোগিতা করছি।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ বিষয়টি নিয়ে বলেন, নিখোঁজ চার শিক্ষার্থী কাজের সন্ধানে সেখানে থেকে গেছে নাকি এর পেছনে অন্য কোন কারণ আছে সেটা নিশ্চত নয়। তবে এ বিষয়ে আমরা তদন্ত করছি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।