Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ আশ্বিন ১৪২৬, সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮:৫৬ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

এবারের বন্যায় সামান্য ক্ষতি হয়েছে : কৃষিমন্ত্রী


১৮ আগস্ট ২০১৯ রবিবার, ০২:০০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


এবারের বন্যায় সামান্য ক্ষতি হয়েছে : কৃষিমন্ত্রী

ঢাকা: এবারের বন্যায় সামান্য ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, সবকিছু মিলিয়ে এবার বন্যায় ক্ষয়ক্ষতি দুশ’ কোটি টাকার বেশি হবে না। ক্ষতি কম হয়েছে। কারণ মাঠে ফসল ছিল না। ক্ষতি যা হয়েছে তা বীজতলা।

রোববার কৃষি মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন মন্ত্রী।

ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য কৃষকদের মধ্যে বীজ সরবরাহ করার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আশা করছি টার্গেট অনুসারে আমন উৎপাদন ও সংগ্রহ হবে। যেসব অঞ্চলে এখনও পানি নামেনি বা বীজ বপন করা যাচ্ছে না, সেসব এলাকায় রবি ফসল চাষের জন্য কৃষকদের উদ্বুদ্ধ করছি। কৃষির আধুনিকীকরণ প্রয়োজন, যান্ত্রিকীকরণ প্রয়োজন; কারণ তা না হলে কৃষি এবং কৃষককে বাঁচানো যাবে না।

এ সময় তিনি আরও বলেন, আইনমন্ত্রী থাকার পরও ব্যারিস্টার মওদুদ বঙ্গবন্ধু হত্যার বিচার করেননি। মওদুদ একটা শয়তান। ব্যারিস্টার মওদুদরা আদর্শিক শয়তান। এসব শয়তানের কারণে দেশ বারবার পিছিয়ে গেছে।

কৃষিমন্ত্রী বলেন, সঠিক ইতিহাস জানা দরকার। সঠিক ইতিহাস না জানলে জাতি বিভ্রান্ত হয়। ১৯৯৬ পর্যন্ত একটানা সামরিক শাসকদের দ্বারা দেশ পরিচালিত হয়েছে। বিএনপি যতবার ক্ষমতায় এসেছে, ততবারই তারা ৭৫ এর খুনি ও ৭১ এর পরাজিত শক্তির স্বার্থ বাস্তবায়ন করেছে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সঙ্গে সরাসরি জড়িত।

দেশে দুটি ধারা চলছে জানিয়ে মন্ত্রী বলেন, একটি স্বাধীনতার পক্ষের ধারা। অপরটি স্বাধীনতার বিরোধীদের ধারা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।