Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ শ্রাবণ ১৪২৮, শনিবার ৩১ জুলাই ২০২১, ২:৩৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঈদ উপলক্ষে ৬ দিন বুড়িমারী বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ


১৯ জুলাই ২০২১ সোমবার, ১০:২৫  এএম

বহুমাত্রিক ডেস্ক


ঈদ উপলক্ষে ৬ দিন বুড়িমারী বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অবস্থিত বুড়িমারী স্থলবন্দরে ঈদুল আজহা উপলক্ষে সোমবার থেকে ছয় দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

তবে এ সময় স্থলবন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা চলাচল করতে পারবেন। সকাল থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার দুপুরে বন্দরের আমদানি-রপ্তানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানানো হয়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সোমবার (১৯ জুলাই) থেকে শনিবার (২৪ জুলাই) পর্যন্ত বন্ধ ঘোষণা করে স্থলবন্দর কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, পুলিশ ইমিগ্রেশন ও ভারতীয় আমদানি-রপ্তানিকারকদের চিঠি পাঠানো হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বলেন, ঈদ উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্দা শুল্ক স্টেশনের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে ছয় দিন এ বন্দর কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, বন্দর দিয়ে বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীরা সরকার আরোপিত নির্দেশনা মেনে চলাচল করতে পারবেন।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার বলেন, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন যৌথ সভা হয়েছে। আগামী রোববার (২৫ জুলাই) থেকে বন্দরে আবারও বাণিজ্য কার্যক্রম শুরু হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।