Bahumatrik :: বহুমাত্রিক
 
২ কার্তিক ১৪২৬, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯, ৫:১৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

আমি জন্মগতভাবে হিন্দু, মরলে দাফন নয় দাহ করা হবে: অপু বিশ্বাস


২৮ সেপ্টেম্বর ২০১৯ শনিবার, ১০:০৭  এএম

বহুমাত্রিক ডেস্ক


আমি জন্মগতভাবে হিন্দু, মরলে দাফন নয় দাহ করা হবে: অপু বিশ্বাস

ঢাকা :  ঢাকাই  সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা সন্তানসহ বেসরকারি টেলিভিশনে প্রকাশ্যে আসার পর সংবাদের শিরোনাম হয়েছেন। ফের এই নায়িকা আলোচনায়। তবে এবার একটু স্পর্শকাতর বিষয়ে খবর হলেন এই অভিনেত্রী!

সন্তানসহ প্রকাশ্যে আসার পর বিভিন্ন সংবাদমাধ্যমে নিজেই জানিয়েছিলেন, যে তিনি নিয়মিত নামাজ পড়েন, রোজা রাখেন এবং এগুলো কেউ তাকে শেখায়নি, বরং তিনি নিজেই এগুলো শিখিয়ে নিচ্ছেন।

তবে এবার নিজের ভোল পাল্টালেন অপু বিশ্বাস। নিজেই উস্কে দিলেন নতুন বিতর্ক! জানালেন ‘মনে প্রাণে হিন্দু ধর্মের অনুসারী’ মনে করেন তিনি। শাকিব-অপুর সন্তান আব্রাম খান জয়কেও হিন্দুরীতিতে বড় করছেন বলে ইঙ্গিত দেন অপু।

কিন্তু সন্তানের বিষয়ে অপু বলেন, ‘আমার নিজের ধর্মের বিষয়টি ক্লিয়ার। কারণ আমি হিন্দু ধর্মের। তবে সন্তানের বিষয়টি সময় সাপেক্ষ ব্যাপার। কারণ জয় এখনও ছোট। আর জয়ের বাবা মুসলিম হওয়ায় বিষয়টি সময়ের ওপর নির্ভর করবে।’

তবে এই বিষয়টি নিয়ে নেটিজনরা বিভিন্ন মন্তব্য করছেন। খোদ অপু বিশ্বাসের ভক্তরাই বলছেন, ধর্ম নিয়ে একমুখে দুই কথা বলছেন অপু! অনেকে বলছেন, ধর্ম মানুষের খুব স্পর্শকাতর একটি বিষয়, এটি পালন করা বা না করা খুবই ব্যক্তিগত বিষয়। তাহলে বারবার ধর্মকে কেন সামনে নিয়ে আসছে অপু?

ধর্ম নিয়ে সাম্প্রতিক আলোচনা-সমালোচনার পরিপ্রেক্ষিতে ২৬ সেপ্টেম্বর যোগাযোগ করা হয় অপু বিশ্বাসের সঙ্গে। প্রশ্ন ছুড়ে দেওয়া হয় তাকে, যে একমুখে দুই কথা কেন?

এ প্রসঙ্গে অপু বলেন, ‘ধর্ম চেঞ্জ করতে হলে খাতা, বিভিন্ন নথিতে করতে হয়। আমার কোথাও আমার ধর্মের পরিবর্তনের উল্লেখ নেই। তবে এটা সত্য যে আমি নামাজ, রোজা করেছি।’

অপু আরও বলেন, ‘আমি প্রত্যেক ধর্মের প্রতি আমার শ্রদ্ধা ও সম্মান বিরাজমান। যখন সম্পর্ক ছিল শাকিবের সঙ্গে যখন সংসার করেছি তখন ইসলাম ধর্ম অনুযায়ী চলেছি। এছাড়া আমার নিজের ধর্মের কাজও করেছি। তবে আমি হিন্দু ধর্মের হওয়ার কারণে গরুর মাংস খায়নি। কিন্তু গরুর মাংস রান্নার সময় সেই জায়গাও থাকতাম না। এখন যেহেতু শাকিবের সঙ্গে আমার সম্পর্ক তাই আমি আমার ধর্মের প্রতি বেশি গুরুত্ব দিচ্ছি।’

ধর্মান্তরিত হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আজ বাদে কাল আমি মারা গেলে আমার দাফন নয়, দাহ (আগুনে পোড়ানো) হবে। আমার সাথে একজন মুসলিমের বিয়ে হয়েছে। তার আচার রীতি আমি মেনে নিয়েছি। চেয়েছিলাম আমার সংসারটা টেকাতে। কিন্তু সেখানে আমার সংসার নাই। শাকিবের মা-বাবা সবাই জানতো আমি সবসময় পূজা করতাম।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।