Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, বৃহস্পতিবার ২৮ মে ২০২০, ১০:১৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশ নিয়ে দেশে ফিরলো সমুদ্র জয়


২০ এপ্রিল ২০১৯ শনিবার, ০৮:১৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশ নিয়ে দেশে ফিরলো সমুদ্র জয়

ঢাকা : মালয়েশিয়ায় অনুষ্ঠিত লংকাউই ইন্টারন্যাশনাল মেরিটাইম এন্ড এরোস্পেস এক্সিবিশান-২০১৯ এ অংশগ্রহণ শেষে শনিবার চট্টগ্রামে ফিরেছে বাংলাদেশ নৌবাহিনী যুদ্ধজাহাজ সমুদ্র জয়।

কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল রিয়ার এডমিরাল এম আবু আশরাফ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানান।

এসময় এই জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।
গত ২৬ হতে ৩০ মার্চ মালয়েশিয়ায় এই এক্সিবিশান অনুষ্ঠিত হয় বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়েছে।

আইএসপিআর আরও জানিয়েছে, পাঁচ দিনব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী ও মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর যুদ্ধজাহাজ, যুদ্ধবিমান এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। বানৌজা সমুদ্র জয় জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম আব্দুল ওয়াদুদ তরফদারের নেতৃত্বে ৩৪ জন কর্মকর্তা ও ৪৩ জন মিডশিপম্যানসহ সর্বমোট ২৬৩ জন নৌসদস্য ওই মহড়ায় অংশ নেন।

নৌবাহিনী জাহাজের এই আন্তর্জাতিক মহড়ায় অংশগ্রহণের ফলে বহিঃর্বিশ্বে দেশের সুনাম বৃদ্ধি পাবে। পাশাপাশি বাংলাদেশ ও অংশগ্রহণকারী বিভিন্ন দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ এবং নৌ নিরাপত্তা বিষয়ক কূটনৈতিক সম্পর্ক জোরদার হওয়াসহ নৌসদস্যদের পেশাগত মান উন্নয়ন সম্ভব হবে।

উল্লেখ্য, নৌ মহড়া ও শুভেচ্ছা সফরের উদ্দেশ্যে জাহাজটি গত ২১ মার্চ চট্টগ্রাম নৌ জেটি ত্যাগ করে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

প্রতিরক্ষা -এর সর্বশেষ