Bahumatrik :: বহুমাত্রিক
 
২৫ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০, ৬:৩৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করল কারিতাস


০৮ মার্চ ২০২০ রবিবার, ০৭:১০  পিএম

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করল কারিতাস

প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কারিতাস ঢাকা অঞ্চলের আওতাধীন ড্রীম প্রকল্পের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বেলা ১১টার দিকে কারিতাস ঢাকা অঞ্চলের আওতাধিন ড্রীম প্রকল্পের উদ্যোগে রাজধানীর দারুসসালাম থানার গোলারটেক মাঠে এবং মোহাম্মদপুর ডিআইসিতে র‌্যালি, আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি গোলারটেক মাঠ হতে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে সিটি কর্পোরেশনের ১০ নং ওয়ার্ড কার্যালয় দিয়ে ঘুরে আবারো গোলারটেক মাঠে এসে শেষ হয়।র‌্যালি ও আলোচনা সভায় মোট ১৭৬ জন উপস্থিত ছিলেন ( নারী-১২৫ জন এবং পুরুষ-৫২ জন)।

দারুসসালাম থানার গোলারটেক মাঠে কারিতাস ঢাকা অঞ্চলের কর্মসুচী কর্মকর্তা (শিক্ষা ও উন্নয়ন) কামরুন নাহারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত, ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ মুজিব সারোয়ার মাসুম। আলোচনা সভায় সঞ্চালনা করেন প্রথম
আলো মডেল স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গীর যুবরাজ।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিশু ও মানবাধিকার কর্মী বিউটি রেমা,
মানবাধিকার কর্মী মোঃ মাহাবুব উদ্দিন সাজ, অভিনেতা ও কন্ঠশিল্পী রবিন আহাম্মেদ, কন্ঠশিল্পী ও ডুয়েট ডট কমিউনিকেশনের কর্ণধার সাইফুল ইসলাম মাসুদ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৯নং ওয়ার্ড সচীব বাবু রবি দাস, নারী উদ্যোগক্তা রুমানা আহাম্মেদ ও সুর্বনা মাসুদ, কারিতাস ড্রীম প্রকল্পের মাঠ কর্মকর্তা দেবব্রত মজুমদার ও আউটরীচ ফ্যাসিলিটেটর লিজা নির্মলা কস্তাসহ স্থানীয় শিক্ষক- শিক্ষিকা প্রমূখ।

র‌্যালি ও আলোচনা সভায় সমাজের বিভিন্ন পেশা-শ্রেনীর নারীপুরুষ অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় প্রধান অতিথি মহোদয় আলহাজ মুজিব সারোয়ার মাসুম বলেন- বর্তমান সরকার নারী বান্ধব সরকার। নারীর কল্যাণে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে, যা চলমান থাকবে। তিনি আরও বলেন দিবসটির আয়োজনের জন্য কারিতাস ও বিভিন্ন সহযোগি প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান এবং নারীর অগ্রগতির জন্য বিভিন্ন ধরণের নতুন উদ্যোগ গ্রহনের আশ্বাস দেন। আলোচনা সভায় বক্তারা দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।

তিনি বলেন, নারীরা সকল ক্ষেত্রেএগিয়ে আসতে সকলের প্রতি সহযোগিতার আহবান জানান। মুজিব বর্ষে নারীরা আর যেন পিছিয়ে না থাকে তার জন্য বর্তমান প্রজন্মকে নারী-পুরুষের সমতায় নিয়ে আসতে হবে, যা নারীদের অধিকার। নারী-পুরুষের সমতা তৈরী করে দেশকে অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। নারী-পুরুষের সমতা ছাড়া সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। সমাজের সকলকে নারীর প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি সৃষ্টি করতে হবে। দিবসটির আয়োজনকে সফল ও বাস্তবায়নে স্থানীয় বেসরকারি সংস্থা ফ্রয়বেল, সিডিএইচএস, ডুয়েট ডট কমিউনিকেশন ও দেশীয় সংস্থা আর্থিক ও সার্বিক
সহায়তা প্রদান করেছে। আলোচনা সভায় নারীদের মাঝে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়। নারী দিবসের র‌্যালি ও আলোচনা সভা কর্ম এলাকার জনগনের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

নারীকথা -এর সর্বশেষ