Bahumatrik :: বহুমাত্রিক
 
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, সোমবার ২৫ মে ২০২০, ৪:৩৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি


০৬ মে ২০২০ বুধবার, ১০:০২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি

ঢাকা: জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এর আগে প্রত্যাশিত উন্নতির লক্ষণ দেখতে না পাওয়ায় চিকিৎসকেরা তাকে নিবিড় পর্যবেক্ষণে (সিসিইউ) স্থানান্তর করেছিলেন। অধ্যাপক আনিসুজ্জামান বর্তমানে সিসিইউতে থাকলেও তিনি শঙ্কামুক্ত এবং অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

বুধবার রাতে এ তথ্য জানান প্রকাশনা সংস্থা অন্য প্রকাশএর প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম।

তিনি বলেন, দেশেবরেণ্য শিক্ষাবিদ, লেখক, গবেষক জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান দেশের সব প্রগতিশীল আন্দোলনের অগ্রবর্তী মানুষ। আমাদের সময়ের বাতিঘর এই মানুষটা শারীরিক অসুস্থতার কারণে সিসিইউতে থাকলেও তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকেরা। একই সঙ্গে তার শারীরিক অবস্থা আগের তুলনায় উন্নতি হয়েছে। তবে এখনো তাকে বেডে বা কেবিনে নেওয়া হয়নি।

অধ্যাপক আনিসুজ্জামানের ছেলে আনন্দ জামান জানান, অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক বিভিন্ন টেস্টের ফলাফল ও ভাইটাল নাম্বারগুলো এখন পজিটিভ। পর্যাপ্ত পুষ্টির জন্য সিসিইউতে রেখে তাকে রাইস টিউবের মাধ্যমে খাবার দেওয়া হচ্ছে। চিকিৎসকেরা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন তাকে।

এর আগে বার্ধক্যজনিত নানা সমস্যা নিয়ে ২৭ এপ্রিল রাজধানীর ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয় জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানকে। পরে প্রত্যাশিত উন্নতির লক্ষণ দেখতে না পাওয়ায় চিকিৎসকেরা তাকে ২ মে নিবিড় পর্যবেক্ষণে (সিসিইউ) স্থানান্তর করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।