Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

‘২০১৮ সালে আইসিটি খাতের রপ্তানি আয় হবে এক মিলিয়ন ডলার’

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ০৩:১৬, ২০ মার্চ ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘২০১৮ সালে আইসিটি খাতের রপ্তানি আয় হবে এক মিলিয়ন ডলার’

ছবি: বহুমাত্রিক.কম

যশোর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন আওয়ামীলীগ সরকার ২০১৮ সালের মধ্যে ইউনিয়ন পর্যায়ে হাইস্প্রিড ব্রডব্যান্ড কারেক্টিভিটি সার্ভিস পৌঁছে দেয়ার জন্য কাজ করে চলেছে।

এর মধ্যে দিয়ে ২০১৮ সালের ডিসেম্বরে আইসিটি সেক্টরে রপ্তানি আয় এক বিলিয়ন ডলার ছাড়াবে। যশোরে পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি একথা বলেছেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরও বলেন, আইসিটি সেক্টরে তরুণ-তরুণীদের যে আগ্রহ রয়েছে এবং তাদের যে প্রশিক্ষণ দেয়া হচ্ছে তাতে কাঙ্খিত লক্ষ্যে পৌছানো সম্ভব হবে ।

আইসিটি খাত থেকে অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়াতে দেশে এ মুহূর্তে ২১টি আইটি পার্ক নির্মাণের কাজ চলছে। আগামী ৫ বছরের মধ্যে আরো ৭টি পার্ক নির্মাণের কাজ শুরু করা হবে।

প্রতিমন্ত্রী প্রথমে যশোরের শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্ক পরিদর্শন করেন। পরে তিনি পার্কের হলরুমে আইটি উদ্যোক্তা ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের মত বিনিময় করেন। পরে তিনি যশোর জিলা স্কুল মাঠে আয়োজিত লার্নিং অ্যান্ড আর্নিং মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। সর্বশেষ জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত মোবাইল ভিত্তিক হেল্পডেক্স বাস্তবায়ন বিষয়ক কর্মশালায় অংশ নেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে এসময় উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আব্দুস সাত্তার, প্রধানমন্ত্রীর এটুআই প্রকল্পের মহাপরিচালক মোস্তাফিজুর রহমান, যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর প্রমুখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer