Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় বিল পরীক্ষা-নিরীক্ষায় কমিটি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৬, ১২ ডিসেম্বর ২০১৭

আপডেট: ২১:১৩, ১২ ডিসেম্বর ২০১৭

প্রিন্ট:

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় বিল পরীক্ষা-নিরীক্ষায় কমিটি

ঢাকা : শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় বিল, ২০১৭ অধিকতর পরীক্ষা-নিরীক্ষা করে রিপোর্ট তৈরি করতে ৪ সদস্যের কমিটি গঠনের সুপারিশ করা হয়েছে।

সংসদ ভবনে মঙ্গলবার কমিটির সভাপতি মোঃ আফছারুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটি গঠনের এ সুপারিশ করা হয়।

সভায় শিক্ষা মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবকে আহবায়ক করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতিনিধি এবং সংসদ সচিবালয়ের প্রতিনিধিসহ ৪ সদস্যের এ কমিটি গঠনের পরামর্শ দেয়া হয়।

কমিটির সদস্য শিক্ষা মন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, মোহাম্মদ হাছান মাহমুদ, গোলাম মোস্তফা, এস. এম. আবুল কালাম আজাদ, মোহাঃ মামুনুর রশিদ এবং সেলিনা আক্তার বানু সভায় অংশগ্রহণ করেন। বিশেষ আমন্ত্রনে যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এতে অংশগ্রহণ করেন।

সভায় এছাড়াও “শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়” স্থাপনে আনীত বিলটিসহ “বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০” এর ওপর প্রস্তাবিত সংশোধনীগুলোর উপর আলোচনা করা হয়।

সভায় বেসরকারী বিশ্ববিদ্যালয় আইন ২০১০” এ প্রয়োজনীয় সংশোধনী আনয়নের জন্য পূর্বে গঠিত উপকমিটি যে সব সুপারিশ করেছে সেগুলো নিয়ে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সাথে আরো আলোচনা করে নতুন সুপারিশমালা প্রণয়নের পরামর্শ দেয়া হয়।

বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, কাজী নাবিল আহমেদসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এবং শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer