Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

শহীদ বুদ্ধিজীবী দিবসে নজরুল বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজন

নজরুল বিবিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৯, ১৪ ডিসেম্বর ২০১৭

আপডেট: ২১:২৩, ১৪ ডিসেম্বর ২০১৭

প্রিন্ট:

শহীদ বুদ্ধিজীবী দিবসে নজরুল বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজন

ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে।

১৪ ডিসেম্বর সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

পরে একে একে রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, বিভিন্ন অনুষদের ডিন, হলের প্রভোস্ট, বিভাগীয় প্রধানগণ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ছাত্র-ছাত্রী ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে উপাচার্যের নেতৃত্বে একটি শোক র‌্যালি বের হয় র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় বক্তরা বলেন, বাংলাদেশকে মেধাশূন্য করতে পাকিস্তানি হানাদার বাহিনী তাদের এদেশীয় দোসরদের দিয়ে পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদের হত্যা করে। শহীদদের স্বপ্নের সেই দেশ গড়তে আমাদের কাজ করতে হবে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রভাষক মো. মাজহারুল হোসেন তোকদার।

শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফিরাত কামনা করে বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer