Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

তিন ফরম্যাটের জন্যই নিজেকে তৈরি করছি : মিরাজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:১৫, ১৬ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

তিন ফরম্যাটের জন্যই নিজেকে তৈরি করছি : মিরাজ

ঢাকা : টেস্ট, ওয়ানডে ও টুয়েন্টি টুয়েন্টি- এই তিন ফরম্যাটের জন্যই নিজেকে তৈরি করছেন বলে জানালেন বাংলাদেশের তরুণ তুর্কি স্পিনার মেহেদি হাসান মিরাজ।

শনিবার মিরপুর ক্রিকেট একাডেমি মাঠে সংবাদ মাধ্যমকে মিরাজ বলেন, ‘কোন ফরম্যাটে বিশেষজ্ঞ খেলোয়াড় হতে চাই না আমি। আমার লক্ষ্য তিন ফরম্যাটেই ভালো খেলা। এ জন্য নিজেকে তৈরি করছি।’

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকেই বিশ্বকে তাক লাগিয়ে দেন মিরাজ। গেলো অক্টোবরে দুই ম্যাচের সিরিজে ১৯ উইকেট নেন তিনি। এরপর নিউজিল্যান্ড সফরে টেস্ট সিরিজে খেললেও ছোট ফরম্যাটে খেলতে পারেননি মিরাজ। তবে শ্রীলংকা সফরে ঠিকই তিন ফরম্যাটে খেলেন এই ডান-হাতি স্পিনার।

এক সাথে তিন ফরম্যাটে খেলাটা উপভোগ করছেন বলে জানালেন মিরাজ, ‘এক সাথে তিন ফরম্যাটে খেলা কোন চাপ নয়। এটি আমি উপভোগ করছি। আমি তিন ফরম্যাটেই ভালো ক্রিকেট খেলতে চাই। যে ফরমেটে যেভাবে খেলা দরকার, সেভাবেই খেলবো। তিন ফরম্যাটের জন্যই আমি নিজেকে তৈরি করছি।’

এবারের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলছেন মিরাজ। প্রথম ম্যাচেই তার দল গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে হারের তেতো স্বাদ পায়। তবে সামনের ম্যাচগুলোতে ভালো করার ইঙ্গিত দিলেন মিরাজ, ‘আমরা প্রথম ম্যাচ হেরেছি। আমাদের টপঅর্ডার ব্যাটসম্যানরা ভালো খেললে ম্যাচের ফলাফল ভিন্ন হতে পারতো।

তবে পরের ম্যাচগুলোতে ভালো করার ব্যাপারে আমরা আশাবাদী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer