Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

পদ্মা সেতু প্রকল্পের অগ্রগতিতে সংসদীয় স্থায়ী কমিটির সন্তোষ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:০৯, ২৩ নভেম্বর ২০১৭

আপডেট: ০১:২৯, ২৪ নভেম্বর ২০১৭

প্রিন্ট:

পদ্মা সেতু প্রকল্পের অগ্রগতিতে সংসদীয় স্থায়ী কমিটির সন্তোষ

ঢাকা : পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করার লক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে তৎপর থাকার জন্যও সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।

দশম জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোঃ একাব্বর হোসেনের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্যবৃন্দ বৃহস্পতিবার পদ্মাসেতু প্রকল্পের কার্যক্রম সরেজমিনে পরিদর্শন শেষে এই সুপারিশ করে।

কমিটির সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, নাজমুল হক প্রধান, মো. মনিরুল ইসলাম এবং নাজিম উদ্দিন আহাম্মদ পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে কমিটিকে জানানো হয় যে, ২৬ নভেম্বর ২০১৭ পর্যন্ত মূলসেতুর নির্মান কাজ ৫১ দশমিক ২০ শতাংশ, নদী শাসন ৩৪ শতাংশ, সেতুর দুইপাশের এ্যাপ্রোচ রোড শতভাগ এবং সার্ভিস এরিয়ার শতভাগ ভৌত অগ্রগতি সাধিত হয়েছে। সেতুটির নির্মাণ কাজ শেষ হলে দেশের জিডিপি ১ দশমিক ৩ শতাংশ বৃদ্ধি পাবে।

পরিদর্শন শেষে কমিটির সভাপতি মোঃ একাব্বর হোসেন বলেন, ‘দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন পদ্মাসেতু এখন সময়ের অপেক্ষামাত্র। সেতুর কাজ এগিয়ে চলার মধ্য দিয়ে বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়িত হচ্ছে’।

সেতুটির একটি স্প্যান ইতিমধ্যেই বসানো হয়েছে এবং আর একটি স্প্যান ডিসেম্বর মাসের মধ্যেই বসবে বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়াও, পদ্মা সেতুর কাজ সফলভাবে সমাপ্তির জন্য সংসদীয় কমিটির কোন সহায়তা প্রয়োজন হলে কমিটি তা দিতে প্রস্তুত বলেও মন্ত্রনালয়কে জানানো হয়। পরিদর্শনের সময় পদ্মাসেতু নির্মাণ প্রকল্প পরিচালকসহ মন্ত্রনালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer