Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

নবম দিনের মতো অবস্থান কর্মসূচিতে শিক্ষকরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:২৮, ১৮ জুন ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নবম দিনের মতো অবস্থান কর্মসূচিতে শিক্ষকরা

ঢাকা : বেতনের সরকারি অংশের (এমপিও) দাবিতে আন্দোলনের ধারাবাহিকতায় এ বছরের প্রস্তাবিত বাজেট উত্থাপনের পর টানা নবম দিনের মতো অবস্থান কর্মসূচিতে বসেছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা।

সোমবার সকাল ১০টা থেকে প্রেসক্লাবের উল্টো পাশে অবস্থান কর্মসূচি পালন করছেন তাঁরা। এ সময় শিক্ষক-কর্মচারীরা ‘কেউ খাবে কেউ খাবে না, তা হবে না তা হবে না’, ‘এমপিও না দিলে, বাড়ি ফিরে যাব না’, ‘এক দফা এক দাবি, এমপিওভুক্তিকরণ চাই’-এসব স্লোগান দেন।

নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, ‘বেতন না পাওয়ায় তাঁরা রাজপথে ঈদ পালন করেছেন। তাদের পারিবারের সদস্যরাও না খেয়ে আছেন। যতক্ষণ পর্যন্ত প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী এমপিওভুক্ত না হচ্ছে ততক্ষণ আমরা রাজপথ ছাড়ব না।’

এমপিওভুক্তির দাবিতে নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা গত বছরের ২৬ ডিসেম্বর থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার কর্মসূচি শুরু করেন। টানা ওই অবস্থান ও অনশনের একপর্যায়ে ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তাঁর তৎকালীন একান্ত সচিব সাজ্জাদুল হাসান সেখানে গিয়ে আশ্বাস দেন। এরপর শিক্ষক-কর্মচারীরা আন্দোলন কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন। এরপর সরকারের বিভিন্ন পর্যায় থেকে বলা হয়েছে, নতুন অর্থবছরে নতুন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer