Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ধোনির পরিবর্তে পুনের নতুন অধিনায়ক স্মিথ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৯, ১৯ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ধোনির পরিবর্তে পুনের নতুন অধিনায়ক স্মিথ

ঢাকা : মহেন্দ্র সিং ধোনিকে অধিনায়কের পদ থেকে বরখাস্ত করেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি রাইজিং পুনে সুপারজায়ান্টস। ধোনির পরিবর্তে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে অধিনায়ক নির্বাচন করা হয়েছে বলে রোববার ক্লাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

এর ফলে আগামী ৫ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া আইপিএলে ক্লাবটির হয়ে শুধুমাত্র উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে খেলবেন ভারতের টি-২০ জাতীয় ক্রিকেট দলের নেতৃত্ব থেকে সদ্য সরে দাঁড়ানো এই ক্রিকেটার।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন আইপিএলের ১০ম আসরে রাইজিং পুনে সুপারজায়ান্টস এর নতুন অধিনায়ক নিযুক্ত হয়েছেন স্টিভ স্মিথ। দলটির মালিক সঞ্জি গোয়েনকা বলেছেন, ধোনির সম্মতি নিয়েই এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। দলের বৃহত্তর স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

৩৫ বছর বয়সী ধোনির নেতৃত্বে গত ২০১৬ মৌসুমে আইপিএলে অভিষেক পাওয়া পুনে তলানীর ২য় স্থান লাভ করে। ওই আসরে তারা ৫টি জয়ের বিপরীতে হেরেছে ৯টি ম্যাচে।

সেখানে ধোনি ১২ ইনিংস ব্যাটিং করে ১৩৫ স্ট্রাইক রেটে সংগ্রহ করেছেন ২৮৪ রান। অপরদিকে অস্ট্রেলিয়ার সব ফর্মেটের ক্রিকেট দলের অধিনায়ক স্মিথ ৭ ইনিংস থেকে ১৫৩ স্ট্রাইক রেটে সংগ্রহ করেছেন ২৭০ রান।

বার্তা সংস্থা পিটিআই’কে গোয়েনকা বলেন, ‘গত মৌসুমে সত্যিকার অর্থে আমরা ভাল করিনি। এ সময় আমরা নতুন কাউকে নেতৃত্বে আনব বলে সতর্ক করে দিয়েছিলাম। আসন্ন মৌসুম উপলক্ষে আমরা সেটিই করতে যাচ্ছি।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer