Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

দুই সিরিজে বাংলাদেশ হারাল ৩ পয়েন্ট

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ১৪ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

দুই সিরিজে বাংলাদেশ হারাল ৩ পয়েন্ট

ঢাকা: সিরিজ দুটি শুরুর আগে বাংলাদেশের সামনে হাতছানি ছিল ছয় নম্বরের। আফগানিস্তানের কাছে দ্বিতীয় ওয়ানডে হারার পরই আপাতত ভেস্তে যায় সে সম্ভাবনা। ইংল্যান্ড সিরিজে একটি ম্যাচ জিতে অন্তত আর রেটিং পয়েন্ট না হারানো নিশ্চিত করেছে বাংলাদেশ।

৯৮ রেটিং পয়েন্ট নিয়ে মৌসুম শুরু করেছিল বাংলাদেশ। আফগানিস্তানকে হোয়াইটওয়াশ আর ইংল্যান্ডকে সিরিজ হারাতে পারলে শ্রীলঙ্কাকে টপকে উঠে যেত ছয়ে। কিন্তু আফগানিস্তানকে বাংলাদেশ হারায় ২-১ ব্যবধানে। র‌্যাঙ্কিংয়ের দশ নম্বর দলের কাছে একটি ম্যাচ হারায় সিরিজ জিতেও বাংলাদেশ খুইয়েছে ৩ পয়েন্ট।

ইংল্যান্ডকে সিরিজ হারাতে পারলে রেটিং পয়েন্ট আবার বাড়ানোর সুযোগ ছিল। ৩-০ তে হারলে আবার পয়েন্ট হারাতেও হতো। ২-১ ব্যবধানে হারায় বাংলাদেশের রেটিং পয়েন্ট থেকে গেছে ৯৫। অবস্থান যথারীতি সাতে।

১০১ পয়েন্ট নিয়ে ছয়ে শ্রীলঙ্কা। ৮৯ পয়েন্ট নিয়ে আটে পাকিস্তান, ৮৮ পয়েন্টে নয়ে ওয়েস্ট ইন্ডিজ। আফগানিস্তান দশ নম্বরে ৫২ পয়েন্ট নিয়ে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫-০ ব্যবধানে সিরিজ হারলেও অস্ট্রেলিয়া ধরে রেখেছে শীর্ষস্থান। তবে বিশ্ব চ্যাম্পিয়নরা হারিয়েছে মূল্যবান ৬ পয়েন্ট। দক্ষিণ আফ্রিকা (১১৬) ৬ পয়েন্ট পেয়ে প্রায় ছুঁয়ে ফেলেছে অস্ট্রেলিয়াকে (১১৮)।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer