Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৪ ১৪৩১, বুধবার ০৮ মে ২০২৪

ঢাবি প্রযুক্তি ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৮, ২১ নভেম্বর ২০১৬

আপডেট: ০২:৪৬, ২২ নভেম্বর ২০১৬

প্রিন্ট:

ঢাবি প্রযুক্তি ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের প্রযুক্তি ইউনিটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

এবছর পরীক্ষায় পাস করেছে ৮৬ দশমিক ৪ ভাগ।ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের প্রযুক্তি ইউনিটের সোমবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিস থেকে ফলাফল ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ ফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ বছর ৬০০টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ৫ হাজার ৮৯১ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ৪ হাজার ৮৫৯ জন, যার মধ্যে পাশ করেছে মাত্র ৪ হাজার ২০১ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ৬৫৭ জন।পাসের হার ৮৬ দশমিক ৪ শতাংশ এবং অনুপস্থিত ছিল ১ হাজার ৩৩ জন।

প্রথম স্থান অর্জন করেছে সানজিদা আফরোজা রিমি, দ্বিতীয় স্থান করেছে ইশতি এবংতৃতীয় হয়েছে স্মৃতি তৈয়বা মুক্তা। তারা ৩ জনই ১৮৬ পেয়ে এ অবস্থান অর্জন করেছে।

অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি ইউনিটের ফলাফল দেখার নিয়ম-

অনলাইনে ফলাফল দেখতেhttp://admission.eis.du.ac.bdঠিকানায় উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে লগইন করে ফলাফল জানা যাবে।

মোবাইল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি ইউনিটের ফলাফল দেখার নিয়ম-
যেকোনো মোবাইল অপারেটর থেকে DU স্পেস TEC স্পেস Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি এসএমএস-এ ফলাফল পাওয়া যাবে।
নমুনা : DU TEC 703440 → 16321

ভর্তি সংক্রান্ত যে কোন তথ্যের জন্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) প্রযুক্তি ইউনিটের নোটিশ দেখতে বলা হয়েছে।

এ বছর প্রযুক্তি ইউনিটের আওতাধীন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজসমূহের আসন সংখ্যাবৃদ্ধি করে ৬০০টিতে উন্নীত করা হয়েছে।

এর মধ্যে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের আসন সংখ্যা ১২০, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের ১২০, ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ২৮০ এবং শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের আসন সংখ্যা ৮০টি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer