Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

চীন রোহিঙ্গা সমস্যা সমাধানে মিয়ানমারকে প্রভাবিত করবে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৮, ২৫ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

চীন রোহিঙ্গা সমস্যা সমাধানে মিয়ানমারকে প্রভাবিত করবে

ঢাকা : চীন সফররত আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক বিপ্লব বিড়ুয়া বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের সমস্যার স্থায়ী সমাধানে দেশটিকে প্রভাবিত করবে চীন।

বিপ্লব বড়ুয়া জানান, সোমবার চীনের রাজধানী বেইজিংয়ে সফররত আওয়ামী লীগের ১৮ সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে একথা জানান চীনা কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ভাইস মিনিস্টার লি জুন। আওয়ামী লীগের পক্ষ থেকে বৈঠকে নেতৃত্ব দেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল ফারুক খান।

বৈঠকে চলমান রোহিঙ্গা সংকটের কথা বিস্তারিতভাবে চীনের নেতাদের সামনে তুলে ধরেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান ও যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মণি। সেই সঙ্গে রোহিঙ্গাদের ওপর পরিচালিত বর্বর নিপীড়ন, নির্যাতন বন্ধ করার জন্য চীন সরকারে সহযোগিতা কামনা করেন তাঁরা।

রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানের জন্য চীন সরকারকে কার্যকর ভূমিকা পালনের আহ্বানও জানান আওয়ামী লীগের নেতারা। জবাবে চীনের ভাইস মিনিস্টার লি জুন বলেন, তাঁরা রোহিঙ্গা সংকট সম্পর্কে এবং রোহিঙ্গা শরণার্থীদের সমস্যা সম্পর্কে সম্পূর্ণ অবগত রয়েছেন। তাঁরা এ সমস্যা শান্তিপূর্ণ উপায়ে স্থায়ী সমাধানের জন্য মিয়ানমার সরকারকে বলেছেন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer