Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

গ্রেনেড হামলায় জড়িতদের বিচারের দাবিতে বেরোবিতে মানববন্ধন

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ০০:৪৯, ২২ আগস্ট ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গ্রেনেড হামলায় জড়িতদের বিচারের দাবিতে বেরোবিতে মানববন্ধন

ছবি: বহুমাত্রিক.কম

রংপুর : ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার সাথে জড়িতদের দ্রুত শাস্তি ও বিচারের দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মানববন্ধন করেছে মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত শিক্ষকদের সংগঠন নীল দল।

সোমবার বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন। নীল দলের শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীর কর্মসূচিতে অংশগ্রহণ করে।

কর্মসূচির শুরুতেই ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদ আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ ২৪ জনের আত্মার মাগফিরাত কামনা করে নিরবতা পালন করেন।

নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ এর সঞ্চালনায় এবং নীল দলের সভাপতি ড. শফিক আশরাফের সভাপতিত্বে এতে বক্তব্যে রাখেন শিক্ষক সমিতির সভাপতি এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, অর্থনীতি বিভাগের শিক্ষক বেলাল উদ্দিন, লোকপ্রশাসন বিভাগের শিক্ষক জুবায়ের ইবনে তাহের প্রমুখ।

বক্তারা বলেন, সেদিন যদি সৃষ্টিকর্তা জননেত্রী শেখ হাসিনাকে রক্ষা না করতেন তবে আমরা আজকের এই উন্নয়ন ও অগ্রগতির ডিজিটাল বাংলাদেশ পেতাম না। মানব সভ্যতার ইতিহাসে ২১ আগস্টের গ্রেনেড হামলার মত ২য় কোনো নজির নেই।তৎকালীন সরকারের প্রকাশ্য মদদে ঘাতকেরা সেদিন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় সকল নেতৃবৃন্দকে হত্যা করে দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চেয়েছিল। তাই দ্রুত ২১ আগস্ট গ্রেনেড হামলার সাথে জরিত ঘাতকদের মামলার বিচারকার্য শেষ করার আহ্বান জানান বক্তরা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer