Bahumatrik Logo
২৫ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬, ৩:১১ পূর্বাহ্ণ

কোয়ার্টারে ফেভারিট আর্জেন্টিনার মুখোমুখি হবে ভেনেজুয়েলা


১৮ জুন ২০১৬ শনিবার, ০২:০৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


কোয়ার্টারে ফেভারিট আর্জেন্টিনার মুখোমুখি হবে ভেনেজুয়েলা

ঢাকা: তৃতীয় কোয়ার্টার ফাইনালে ফেভারিট আর্জেন্টিনার মুখোমুখি হবে ভেনেজুয়েলা। দীর্ঘ ২৩ বছরের শিরোপা খরা ঘোচানোর পথে এগিয়ে যেতে ভেনেজুয়েলা বড় বাধা হবার কথা না আলবিসেলেস্তেদের।

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসে দু`দলের ম্যাচটি শুরু হবে রোববার বাংলাদেশ সময় ভোর ৫টায়।

পুঁচকে ডেভিড আর দানবীয় গোলিয়াথের অসম লড়াইয়ে জিতেছিলো কে? অবিশ্বাস্য হলেও ডেভিড। ফিফা র‌্যাংকিংয়ে লিওনেল মেসির আর্জেন্টিনা শীর্ষে আর ভেনেজুয়েলার অবস্থান ৭৭। র‌্যাংকিং, পরিসংখ্যান, ফুটবলীয় শক্তি আর ঐতিহ্য, সব দিক থেকে ভেনেজুয়েলার তুলনায় যোজন এগিয়ে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের ১৪ শিরোপার বিপরীতে ভেনেজুয়েলার সর্বোচ্চ সাফল্য সেমিফাইনাল। তারপরও লড়াইটা মহাদেশীয় শ্রেষ্ঠত্বের সেমিফাইনাল বলেই তা ভিন্ন রোমাঞ্চ ছড়াচ্ছে ফুটবল প্রেমীদের মাঝে।

এমন ম্যাচের আগে কে জিতবে, তা নিয়ে আলোচনা নয়, বরং জয়ের ব্যবধানটা কত হবে তাই নিয়ে আলোচনা সমর্থকদের মাঝে। তার কারণটাও স্পষ্ট। তাতা মার্তিনোর দলে ফুটবল বিশ্বের তারকাদের হাট। উল্টো দিকে তারকা খ্যাতিতে ভেনেজুয়েলা যেন বড়ই দৈন্য। যদিও কাগজের সব হিসেব-নিকেশকে বুড়ো আঙ্গুল দেখিয়ে কোপার শীর্ষ ৮-এ জায়গা করে নিয়েছে ভিনো-টিন্টোরা। আসরের ১৬ দলের মধ্যে, র‌্যাংকিংয়ে তাদের পেছনে ছিল কেবল বলিভিয়া। শুধু কি তাই। হট ফেবারিটের তকমা নিয়ে আসর শুরু করা, কোপার সবচেয়ে সফল দল উরুগুয়েকে গ্রুপ পর্ব থেকে বিদায় করে দিয়ে, ভেনেজুয়েলা জানিয়েছে নিজেদের শক্তির কথা।

তবে এ সবকে তেমন পাত্তা দেবার কথা না আর্জেন্টিনা কোচ তাতা মার্তিনোর। কারণ একমাত্র তার দলই এখন পর্যন্ত ধরে রেখেছে শতভাগ জয়ের রেকর্ড। এছাড়া টুর্নামেন্ট শুরুর আগে চোট পাওয়া লিওনেল মেসিও ফিরে পাচ্ছেন পুর্ণ ফিটনেস। পানামার বিপক্ষে ৩০ মিনিট খেলেই হ্যাটট্রিক পেয়েছেন খুদে জাদুকর। পরের ম্যাচে গোল না পেলেও, তার কারিকুরিতে মুগ্ধ হয়েছে বিশ্ব। তবে মঞ্চ বড় হবার সঙ্গে, পাল্লা দিয়ে বাড়তে থাকে মেসির ওপর প্রত্যাশার পারদ। এছাড়া আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা হতে আর মাত্র ৩ গোল দরকার মেসির। সেমি নিশ্চিত করার সঙ্গে, হ্যাট্রিক করে উপলক্ষটাও নিশ্চয়ই রাঙ্গাতে চাইবেন আর্জেন্টিনার প্রাণভোমরা।

দু`দলের ২০ দেখায় ১৯ জয়ই আর্জেন্টিনার। এছাড়া কোপাতে ৪ দেখায় কখনোই আলবিসেলেস্তেদের হারাতে পারেনি ভেনেজুয়েলা। তাই শেষ পর্যন্ত এটা ডেভিড বনাম গোলিয়াথের ম্যাচই হয়ে থাকছে। আর এমন যুদ্ধে ডেভিডরা একটু পিছিয়েই থাকে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।