Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

কোটা বাতিল দাবির মিছিলে টিয়ারশেল, আটক ৫০

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৩, ১৪ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কোটা বাতিল দাবির মিছিলে টিয়ারশেল, আটক ৫০

ঢাকা : চাকরি ও শিক্ষাক্ষেত্রে কোটা সংস্কারসহ ৫ দফা দাবিতে সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। টিয়ার শেল ছুঁড়ে ছত্রভঙ্গ করে দেয়া হয় আন্দোলনকারীদের।

তাদের অভিযোগ, শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে মিছিল ছত্রভঙ্গ করে দেয়।তবে পুলিশ বলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ছুঁড়তে বাধ্য হন তারা।

এদিকে, আটক ৫০ আন্দোলনকারীকে ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি দেয়া না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

মিছিলটি শাহবাগ, দোয়েল চত্বর হয়ে হাইকোর্ট এলাকায় পৌঁছালে পুলিশের বাধার মুখে পড়ে। পুলিশ কয়েকবার অনুরোধ করলেও দাবি আদায়ে অটল থাকেন আন্দোলনকারীরা। এরপর পরিস্থিতি সামাল দিতে টিয়ার শেল ও রাবার বুলেট ছোঁড়ে পুলিশ।

এক আন্দোলনকারী বলেন, ‘পুলিশের কাছ থেকে অনুমতি নিয়েই আমরা ওখানে অবস্থান কর্মসূচি করেছিলাম। কিন্তু পুলিশ আমাদের ওপর টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্য করে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।’

পুলিশ বলছে, একাধিকবার অনুরোধের পরও রাস্তা না ছাড়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বাধ্য হয়েছেন তারা।এদিকে ২৪ ঘন্টার মধ্যে আটককৃতদের না ছাড়লে বৃহস্পতিবার থেকে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।এছাড়াও ১৮ মার্চ সারাদেশে সব প্রতিষ্ঠানে বিক্ষোভসহ মোমবাতি প্রজ্বলন কর্মসূচী পালন করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer