Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ভারতের অভিন্ন নীতিতে প্রধানমন্ত্রীকে সোনিয়ার আশ্বাস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:০৬, ৯ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভারতের অভিন্ন নীতিতে প্রধানমন্ত্রীকে সোনিয়ার আশ্বাস

ছবি : পিআইডি

ঢাকা : নিকট প্রতিবেশী বাংলাদেশ প্রশ্নের ভারতের সকল রাজনৈতিক দলের অভিন্ন অবস্থান গ্রহণের বিষয়ে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বস্ত করলেন ভারতীয় জাতীয় কংগ্রেস দলীয় সভানেত্রী সোনিয়া গান্ধী।

রো্ববার সন্ধ্যায় এখানে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে সোনিয়া গান্ধী বলেন, ‘আমাদের মধ্যে রাজনৈতিক মতভিন্নতা থাকতে পারে। কিন্তু বাংলাদেশের সঙ্গে সম্পর্কের ব্যাপারে আমাদের অবস্থান অভিন্ন।’

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, সোনিয়া গান্ধী দু’দেশের মধ্যে সম্পাদিত স্থল সীমানা চুক্তিকে স্বাগত জানিয়েছেন। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের সময় এই চুক্তির উদ্যোগ নেয়া হয়।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতি অর্জনে তার পদক্ষেপের বিষয়ে সোনিয়া গান্ধীর সঙ্গে কথা বলেন। সোনিয়া গান্ধী আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়নের উচ্ছসিত প্রশংসা করেন।

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের কথা জেনে সোনিয়া গান্ধী বলেন, কঠোর হাতে এই সামাজিক ব্যাধি দমন করতে হবে।

সোনিয়াগান্ধীর সঙ্গে ছিলেন সাবেক প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং ও জাতীয় কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, পররাষ্ট্র সচিব শহীদুল হক ও আওয়ামী লীগ সভাপতি মন্ডলীর সদস্য জাফরুল্লাহ চৌধুরী উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer