Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১২ জ্যৈষ্ঠ ১৪২৫, রবিবার ২৭ মে ২০১৮, ৯:৩১ পূর্বাহ্ণ
Globe-Uro

মৌলভীবাজারে লাফিয়ে বাড়ছে নিত্যপণ্যের দাম, বিপাকে নিন্মবিত্তরা


০৮ জুন ২০১৬ বুধবার, ০৬:৩১  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


মৌলভীবাজারে লাফিয়ে বাড়ছে নিত্যপণ্যের দাম, বিপাকে নিন্মবিত্তরা

মৌলভীবাজার : পবিত্র রমজানের শুরু থেকেই মৌলভীবাজার জেলার বিভিন্ন হাটবাজারে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম লাফিয়ে বাড়ছে। এতে বিপাকে পড়েছেন নিন্ম আয়ের মানুষেরা। জেলা সদর, কমলগঞ্জ, কুলাউড়াসহ বিভিন্ন উপজেলার হাটবাজারে গিয়ে হতাশ হতে হয়েছে নিন্ম আয়ের মানুষদের।

গত ১ জুন মৌলভীবাজারে ছোলা কেজি প্রতি ছিল ৮২ টাকা। এখন কেজি প্রতি বিক্রি হচ্ছে (বাজারভেদে) ৯৫ টাকা থেকে ১২০ টাকা দরে। আগে প্রতি কেজি চিনির দাম ছিল ৫০ টাকা। এখন বিক্রি হচ্ছে ৬৫-৬৮ টাকা দরে। তবে সয়াবিন তেল আগের মতই প্রতি লিটার ৮০ থেকে ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে।

আগে খেসারি ডাল কেজি প্রতি ছিল ৭৪ টাকা। এখন বিক্রি হচ্ছে ৮০ টাকা দরে। মুশুরির ডাল আগে ছিল ১৪০ টাকা, এখন বিক্রি হচ্ছে ১৫০ টাকা দরে। গুড়া মরিচ আগে ছিল কেজি প্রতি ১৮০ টাকা। এখন বিক্রি হচ্ছে ২২০ টাকা করে। সবজির ক্ষেত্রে ৪০ টাকা কেজির কালো বেগুন এখন বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে। কাঁচা মরিচ আগে বিক্রি হয়েছিল কেজি প্রতি ৩০ টাকা করে। এখন বিক্রি হচ্ছে ৮০ টাকা করে। অন্য দিকে ফার্মের মুরগীর দাম কেজি প্রতি ২০ টাকা করে বেড়ে গেছে। এখন প্রতি কেজি মোরগ বিক্রি হচ্ছে ১৬০ টাকা করে। গরুর মাংস ৪০০ টাকা থেকে বেড়ে এখন ৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

দিনমজুর মানিক মিয়া, শহিদ মিয়া বলেন, রোজাকে মূলধন করে সুবিধাভোগী ব্যবসায়ীরা এসব নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়িয়ে বিক্রি করছে। যাদের আয় বেশী তারা বেশী দামে এসব সামগ্রী কিনছেন। কিন্তু তাদের সীমিত আয় দিয়ে জিনিসপত্র কেনা সম্ভব হচ্ছে না।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

অর্থনীতি -এর সর্বশেষ

Hairtrade