Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সৌদি আরবে প্রথম বলিউডের ছবি ‘গোল্ড’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১২, ৩১ আগস্ট ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সৌদি আরবে প্রথম বলিউডের ছবি ‘গোল্ড’

ঢাকা  : বলিউডের ছবির বাজার নেই সৌদি আরবে। সেখানকার দর্শকরাও বলিউডের নাচে গানে ভরপুর ছবি দেখা থেকে বঞ্চিত প্রায়। এবার সেখানে প্রদর্শিত হবে বলিউডের ছবি। সম্প্রতি অক্ষয় কুমার নিজের ছবি ‘গোল্ড` নিয়ে নতুন খবর দিলেন টুইটার অ্যাকাউন্টে।

তিনি জানালেন, সৌদি আরবে প্রথম ভারতীয় সিনেমা হিসেবে শুক্রবার থেকে ‘গোল্ড’র প্রদর্শন শুরু হচ্ছে। একই খবর জানিয়েছে ‌`খালিজ টাইমস’।

ভারতের ক্রীড়াঙ্গনের ইতিহাসে অলিম্পিকে প্রথম সোনা জয়ের বাস্তব ঘটনা থেকে অনুপ্রাণিত ছবি ‘গোল্ড’ স্থানীয় বাজারে একশো কোটি রূপীর ঘরে প্রবেশ করার পর এবার যাচ্ছে সৌদি আরবে।

নিজের টুইটারে সবাইকে প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখার জন্য আহ্বান জানিয়ে অক্ষয় লিখেছেন, ‘আমরা এখন আরেকটি ইতিহাসের অংশ!’

১৯৪৮ সালে স্বাধীন রাষ্ট্র হিসেবে ভারত প্রথম লন্ডন অলিম্পিকে অংশগ্রহণ করে। ওই বছর হকিতে স্বর্ণ পদক জিতেছিল ভারত। জুনিয়র ম্যানেজার ও হকি খেলোয়াড় তপন দাস সারা ভারত থেকে এমন সব প্রতিভা খুঁজে বের করেছিলেন, যারা একজোট হয়ে স্বাধীন ভারতকে অলিম্পিকে প্রথম সোনা এনে দেন। এ ঘটনা নিয়েই নির্মিত ‌`গোল্ড`। স্বাধীনতা দিবস উপলক্ষে গত ১৫ আগস্ট ভারতে মুক্তি পায় ছবিটি। এখানে তপন দাসের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার।

অক্ষয় কুমার হাউজফুল ২, হাউজফুল ৩, এয়ারলিফট, রুস্তম, জলি এলএলবি২, হলিডে, টয়লেট: এক প্রেম কথা ও রাউডি রাথোর’র পর গোল্ড দিয়ে আবারও ১০০ কোটির ক্লাবে প্রবেশ করলেন।

গোল্ড পরিচালনা করেছেন তালাশ হেলমার, রিমা কাগতি এবং এক্সেল এন্টারটেইনমেন্টের ব্যানারে প্রযোজনা করেছেন ফারহান আক্তার ও রিতেশ সিদ্ধানি। ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন মৌনি রয়, কুনাল কাপুর, অমিত সাধ, ভিনিত কুমার সিং এবং সানি কৌশল। এছাড়াও অক্ষয়কে ৪০০ কোটি রূপীতে নির্মিত রজনীকান্তের রোবট ২.০ ছবিতে দেখা যাবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer