Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের নৌঘাঁটিতে হামলাকারী সৌদি নাগরিক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০৪, ৭ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

যুক্তরাষ্ট্রের নৌঘাঁটিতে হামলাকারী সৌদি নাগরিক

ঢাকা : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার নৌঘাঁটিতে হামলাকারীর পরিচয় মিলেছে। তিনি সৌদি নাগরিক। এ হামলার ঘটনায় সমবেদনা জানিয়েছেন সৌদি রাজা সালমান বিন আবদুলআজিজ আল সৌদ। এক ফোন কলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তিনি জানিয়েছেন, ওই হামলাকারী সৌদি আরবের প্রতিনিধিত্ব করে না। টুইটারে দেওয়া এক পোস্টে ট্রাম্প নিজেই এ ফোন কলের কথা জানিয়েছেন।

৬ ডিসেম্বর ফ্লোরিডার ওই ঘাঁটির একটি ভবনের শ্রেণিকক্ষে এ বন্দুক হামলা চালানো হয়। এতে অন্তত তিন জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। পরে পাল্টা গুলিতে বন্দুকধারীও নিহত হয়।

এ ঘটনায় টুইটারে দেওয়া পোস্টে ট্রাম্প বলেন, ফ্লোরিডার পেন্সাকোলায় নিহত ও আহত সেনাদের পরিবার ও বন্ধুদের প্রতি আন্তরিক সমবেদনা ও সহানুভূতি জানাতে সৌদি আরবের রাজা সালমান এইমাত্র কল দিয়েছিলেন। রাজা বলেছেন, বন্দুকধারীর বর্বরোচিত কর্মকাণ্ডে সৌদি জনগণ চরমভাবে ক্ষুব্ধ। এই ব্যক্তি কোনওভাবেই সৌদি আরবের মানুষদের অনুভূতির প্রতিনিধিত্ব করে না; যারা আমেরিকানদের ভালোবাসে।

নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা রয়টার্সকে জানিয়েছেন, প্রশিক্ষণের জন্য ওই ঘাঁটিতেই অবস্থান করছিল হামলাকারী সৌদি নাগরিক। তবে ওয়াশিংটনে নিযুক্ত সৌদি দূতাবাস থেকে তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer