Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ভারতীয় পাইলটকে ছেড়ে দিচ্ছে পাকিস্তান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:১৩, ১ মার্চ ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভারতীয় পাইলটকে ছেড়ে দিচ্ছে পাকিস্তান

ঢাকা: ভারতীয় বিমানবাহিনীর পাইলট অভিনন্দন বর্তমানকে শুক্রবার ছেড়ে দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার দেশটির সংসদে দেয়া বক্তব্যে তিনি বলেন, বুধবার আটক ভারতীয় বিমানবাহিনীর পাইলট অভিনন্দন বর্তমানকে ‘শান্তির জন্য’ ছেড়ে দেবে পাকিস্তান।

ইমরান খান বলেন, ‘গতকাল আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বলার চেষ্টা করেছি যে, আমরা বাড়াবাড়ি চাই না। তার মানে এই নয় যে আমরা ভয় পেয়েছি।’

‘আমাদের কাছে ভারতের এক বৈমানিক রয়েছে। শান্তির জন্য আমরা তাকে আগামীকাল মুক্তি দেবো।’ তবে পাইলটের মুক্তি কোনো শর্তসাপেক্ষে কিনা তা জানাননি খান। বুধবার জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে ইমরান খান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আলোচনায় বসার আহ্বান জানান।

তবে এর কোনো প্রতিক্রিয়া না জানালে বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী বলেন, ‘জঙ্গি হামলা চালিয়ে শত্রুরা দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে।’ এর আগে বুধবার পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র দাবি করেন, ভারত তাদের দেশের সীমান্ত অতিক্রম করার পর তাদের দুটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে পাকিস্তানের বিমান বাহিনী। একই সাথে বিমানের উইং কমান্ডার অভিনন্দনকে আটক করা হয়েছে।

সরকারের পক্ষ থেকে বলা হয়, আটকের আগে অভিনন্দন পাকিস্তানের দুজন পাইলটকে গুলি করে হত্যা করে এবং এফ-১৬ বিমান ভূপাতিত করে। সরকার পাকিস্তানের দূতকে তলব করে এবং পাইলটকে ‘দ্রুত ও নিরাপদে’ ফেরত দেয়ার দাবি জানায়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer