Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বেসরকারিভাবে হজের সর্বনিম্ন প্যাকেজ ৩ লাখ ১৭ হাজার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৫০, ২৭ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১৪:৫২, ২৭ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

বেসরকারিভাবে হজের সর্বনিম্ন প্যাকেজ ৩ লাখ ১৭ হাজার

ঢাকা : চলতি বছর সরকারির পাশাপাশি বেসরকারিভাবে হজ পালন করা যাবে তিনটি পৃথক প্যাকেজের অধীনে। বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনের একটি হোটেলে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম `বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ-২০২০` ঘোষণা করেন।

বেসরকারিভাবে নির্ধারিত সাধারণ ও ইকোনোমি প্যাকেজের পাশাপাশি সুযোগ-সুবিধার উপর ভিত্তি করে হজ এজেন্সিগুলো আরো একটি প্যাকেজ ঘোষণা করবে। `সাধারণ` প্যাকেজের অধীনে হজ পালনে ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ৬১ হাজার ৮০০ টাকা এবং `ইকোনোমি` প্যাকেজে ব্যয় ৩ লাখ ১৭ হাজার টাকা।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩০ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ বছর বাংলাদেশ থেকে সর্বমোট ১ লাখ ৩৭ হাজার ১৯৮ মুসল্লি হজ পালন করবেন বলে জানা গেছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার ধর্মপ্রাণ মুসল্লি।

এর আগে, গত সোমবার মন্ত্রিসভায় অনুমোদন পায় `হজ প্যাকেজ, ১৪৪১ হিজরি/২০২০ খ্রিস্টাব্দ`। এবার সরকারি ব্যবস্থাপনায় তিনটি পৃথক প্যাকেজের অধীনে হজ পালনের সুযোগ পাবেন দেশের মুসল্লিরা। সেই হিসেবে প্যাকেজ-১ এর অধীনে ৪ লাখ ২৫ হাজার টাকা এবং প্যাকেজ-২ এর অধীনে ৩ লাখ ৬০ হাজার টাকা খরচ করতে হবে এবং প্যাকেজে-৩ এ ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ১৫ হাজার টাকা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer