Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৪ ১৪৩১, বুধবার ০৮ মে ২০২৪

বাকৃবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪৭, ২৯ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

বাকৃবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু

ছবি: বহুমাত্রিক.কম

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃিব) আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা-২০২০ শুরু হয়েছে। শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সম্মেলন কক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ময়মনসিংহ উপজেলা প্রশাসনের আয়োজনে এবং বাকৃবি ডিবেটিং সংঘের (বাউডিএস) সহযোগীতায় তিনদিনব্যাপী ওই বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্টিত হচ্ছে।

এবার বিতর্ক প্রতিযোগিতায় ১৩ টি হল থেকে ১৪ টি টিম অংশ নিবে। প্রতিটি হল থেকে একটি করে ও ডিবেটিং সংঘ থেকে একটি সুইং টিম অংশ নিবে। তিন রাউন্ডে মোট ২১ টি ম্যাচ শেষে প্রথম ৬টি টিমকে বাছাই করা হবে। বাছাইকৃত প্রথম দুটি টিম সেমিফাইনালে ও পরের চারটি থেকে প্রতিযোগিতার মাধ্যমে দুটি টিম সেমিফাইনালে যাবে । পরবর্তীতে সেমিফাইনাল ও ফাইনালের মাধ্যমে চ্যাম্পিয়ন নির্বাচিত হবে।

বিতর্ক অনুষ্ঠানে বাউডিএস এর সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে এবং মো. শিবলী সাদিক শাহের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের বোটানিকাল গার্ডেনের কিউরেটর অধ্যাপক ড. এ. একে. এম. জাকির হোসেন। এছাড়াও  ১৩ টি হলের প্রভোস্ট, হাউজ টিউটরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer