Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৪ ১৪৩১, বৃহস্পতিবার ০৯ মে ২০২৪

বসুন্ধরা গ্রুপ যে সম্মাননা দিল, তা সত্যিই বিরল: রশীদ চৌধুরী

এস এম জামাল

প্রকাশিত: ০০:০৭, ৩১ মে ২০২২

প্রিন্ট:

বসুন্ধরা গ্রুপ যে সম্মাননা দিল, তা সত্যিই বিরল: রশীদ চৌধুরী

ছবি- সংগৃহীত

কুষ্টিয়া থেকে প্রকাশিত প্রথম দৈনিক পত্রিকা দৈনিক বাংলাদেশ বার্তার সম্পাদক আবদুর রশীদ চৌধুরী বলেছেন আমাদের মফস্বলের সাংবাদিকদের বসুন্ধরা গ্রুপ যে সম্মাননা দিল, তা সত্যিই বিরল।

রোববার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) `বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১`-এ খ্যাতিমান সাংবাদিক হিসেবে আবদুর রশীদ চৌধুরী কুষ্টিয়া জেলা থেকে বিশেষ সম্মাননা পেয়ে তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি একথা বলেন।

প্রবীণ এ সাংবাদিক তার অনুভূতি প্রকাশ করে বলেন, জীবনে অনেক প্রোগ্রামে গেছি। অনেক পুরষ্কার অ্যাওয়ার্ডও পেয়েছি। কিন্তু জীবনের এই শেষ সময়ে এসে বসুন্ধরা গ্রুপ যেভাবে আমাদের সম্মানিত করল, তা সত্যিই বিরল।

আব্দুর রশিদ চৌধুরী বলেন, আমাদের দেশের ৬৪ জেলার সাংবাদিকদের সম্মাননা দেওয়ার মাধ্যমে বসুন্ধরা গ্রুপ প্রমাণ করে দিল যে তারা সম্মান দিতে জানে। আমরা মফস্বলের সাংবাদিকরাও যে গুরুত্বপূর্ণ তা-ই প্রমাণ হল এই সম্মাননার মাধ্যমে। যা আমার ৫০ বছর সাংবাদিকতা ক্যারিয়ারে দৃষ্টান্ত হয়ে থাকবে। আমি সত্যিই ভীষণ আনন্দিত। অন্যান্য বড় শিল্প প্রতিষ্ঠানগুলোর প্রতিও আমার আবেদন থাকবে তারাও যেন এমন আয়োজন করেন-যোগ করেন প্রবীণ এ সাংবাদিক।

দেশে প্রথমবারের মতো মিডিয়া অ্যাওয়ার্ড প্রবর্তন করেছে শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। নানা জমকালো আয়োজনে এই অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে। অনুসন্ধানী সাংবাদিকতায় দেশের বহুল আলোচিত এই অ্যাওয়ার্ডে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হচ্ছে ১১ জনকে। এছাড়া মফস্বলে সাংবাদিকতার প্রসারে ভূমিকা রাখায় প্রতিটি জেলা থেকে একজন করে মোট ৬৪ জন গুণী সাংবাদিককে দেওয়া হয় বিশেষ সম্মাননা।

বিভিন্ন ক্যাটাগরিতে ‘বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’ পাচ্ছেন ১১ জন অনুসন্ধানী সাংবাদিক। এ উপলক্ষে গুণী সাংবাদিকদের বিশেষ সম্মাননা দেওয়ার উদ্যোগ গ্রহণ করে বসুন্ধরা গ্রুপ। গুণী সাংবাদিকদের দেওয়া হবে নগদ অর্থ, সম্মাননা স্মারক এবং উত্তরীয়।

আবদুর রশীদ চৌধুরী কুষ্টিয়া থেকে প্রকাশিত প্রথম দৈনিক পত্রিকা দৈনিক বাংলাদেশ বার্তা পত্রিকার সম্পাদক। এছাড়াও তিনি প্রায় তিন যুগ বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)’র কুষ্টিয়া জেলা সংবাদদাতা হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি দৈনিক সংবাদ এর জেলা বার্তা পরিবেশক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাচিত সাবেক সভাপতি ছিলেন তিনি। কুষ্টিয়ার সাংবাদিকদের উজ্জ্বল নক্ষত্র আবদুর রশীদ চৌধুরীর অ্যাওয়ার্ড প্রাপ্তিতে কুষ্টিয়ার সাংবাদিক মহল ও বিভিন্ন মহলের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer