Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৭ ১৪৩১, বৃহস্পতিবার ০২ মে ২০২৪

ফেসবুক-অ্যাপলের ওপর করারোপ করবে ফ্রান্স

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:১৬, ৮ এপ্রিল ২০১৯

প্রিন্ট:

ফেসবুক-অ্যাপলের ওপর করারোপ করবে ফ্রান্স

ঢাকা : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও অ্যাপলের মতো ডিজিটাল কোম্পানিগুলোর ওপর করারোপ করবে ফ্রান্স। শুক্রবার রোমানিয়ার রাজধানী বুখারেস্টে অনুষ্ঠিত ইউরোজোনের অর্থমন্ত্রীদের বৈঠকে ফরাসি অর্থমন্ত্রী একথা জানান। খবর দ্য লোকাল ফ্রান্স’র।

লে ম্যাইরে বলেন, আন্তর্জাতিক কর ব্যবস্থায় আরও ন্যায্যতা ও কার্যকারিতা আনতে আমরা সবচেয়ে বড় ডিজিটাল কোম্পানিগুলোর ওপর করারোপ করতে দৃঢ়প্রতিজ্ঞ।

এদিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মতে, ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রীকে পম্পেও জানান যে এই কর দেশটির কোম্পানিগুলোর এবং এগুলো যেসব ফরাসি নাগরিক ব্যবহার করে, তাদের ওপর নেতিবাচক প্রভাব ফেলবে।

তবে ফ্রান্সের অর্থমন্ত্রী জোর দিয়ে বলেন, উন্নত দেশগুলোর সংগঠন ওই-সিডি’তে (অর্গানাইজেশন ফর ইকোনোমিক কো-অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্ট) বৈশ্বিক কর সংস্কারের বিষয়ে যুক্তরাষ্ট্রের দৃষ্টি আকর্ষণ করবে প্যারিস।

গত মাসে এ সংক্রান্ত একটি খসড়া আইন প্রকাশ করে ফ্রান্স। এতে বলা হয়, যে টেকনোলজি কোম্পানিগুলো প্রতি বছর বিশ্বব্যাপী ৮৪১ মিলিয়ন ডলারের বেশি আয় করে, সেগুলোর ডিজিটাল বিজ্ঞাপন, ব্যক্তিগত উপাত্ত বিক্রি এবং অন্য আয়ের ওপর তিন শতাংশ করারোপ করা হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer